ফেনীতে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালন

সদর প্রতিনিধি

কর্তব্য পালন করতে গিয়ে দেশে যত পুলিশ সদস্য প্রাণ হারিয়েছেন। নিহতদের স্মরণে ১ মার্চ প্রথম প্রহরে (১২টা ১ মিনিটে) ফেনীর পুলিশ সুপার কার্যালয়ের সামনে ম্যুরাল চত্বরে পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার পিপিএম এর নেতৃত্বে মোমবাতি প্রজ্জ্বলন, সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা ও তাঁদের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দিবসটি উপলক্ষে কালো ব্যাজ ধারণ, নিহতদের পরিবারের সদস্যদের সাহায্য-সহযোগিতাসহ বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে পুলিশ প্রশাসন।

 

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার উক্য সিং, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খালেদ হোসেন, আমিনুল ইসলাম, ডিআইওয়ান মো. শাহীনুজ্জামান, ফেনী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ, জেলা গোয়েন্দা শাখার ইনচার্জ মো. রাশেদ খান চৌধুরী, সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোয়াজ্জেম হোসেন, ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এম মুর্শেদ, দাগনভূঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছালেহ আহম্মদ পাঠান, ফেনী মডেল থানার তদন্ত মোহাম্মদ সাজেদুল ইসলামসহ জেলার বিভিন্ন পর্যায়ের পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার জাহাঙ্গীর আলম সরকার পিপিএম বলেন, পুলিশ বাহিনীর যেসব গর্বিত সদস্য নিজের জীবন দিয়ে দেশের সংকট মোকাবেলা করেছেন তাঁদের আত্মত্যাগ পুলিশ বাহিনীর গৌরব বৃদ্ধি করেছে। পুলিশ জনগণের জানমালের নিরাপত্তা এবং দেশের শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য অতীব গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে থাকে। তিনি বলেন, কর্তব্য পালনকালে জীবন উৎসর্গ করে পুলিশ সদস্যরা ত্যাগের এক সুমহান আদর্শ স্থাপন করে গেছেন। তাদের এ আত্মত্যাগ আমাদের জন্য গৌরবের। তিনি জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের আত্মার শান্তি কামনা করেন।

শুরুতে মোমবাতি প্রজ্জ্বলনের পর কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত এবং তাদের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *