ফেনীতে পরীক্ষার দাবিতে পলিটেকনিক শিক্ষার্থীদের একঘন্টা মহাসড়ক অবরোধ

শহর প্রতিনিধি->>

ফেনীতে পরীক্ষার দাবিতে আধঘন্টা মহাসড়ক অবরোধ করেছে পলিটেকনিক শিক্ষার্থীরা। চার দফা দাবি আদায়ে সোমবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপালে ফ্লাইওভারের ঢাকামুখী অংশে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থী। এসময় মহাসড়কে চরাচররত দূরপাল্লার যানবাহন একঘন্টা বন্ধ ছিলো। পরে পুলিশের সহায়তায় অবরোধ তুলে নেয় ফেনীর সরকারি ও বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

কারিগরি ছাত্র অধিকার আন্দোলনের ফেনীর সমন্বয় শহীদুল ইসলাম সাকের জানান, কোনোভাবেই তারা তাদের শিক্ষা-জীবনের এক বছর হারাতে চান না, স্থগিত হওয়া ২য়, ৪র্থ ও ৬ষ্ঠ পর্বের তাত্ত্বিক পরীক্ষাগুলোর অটোপাস দিয়ে ব্যবহারিক পরীক্ষাগুলো পরবর্তী পর্বের সঙ্গে সংযুক্ত করে দেওয়ার দাবি জানান।

শিক্ষার্থী অয়ন সাহা তার বক্তব্যে এবার ১ম, ৩য়, ৫,ম ৭ম পর্বের ক্লাস চালু করে শর্ট সিলেবাসে পরীক্ষা নেওয়ার দাবি জানান। তাদের বাদী যৌক্তিক। আর এ যৌক্তিক দাবির জন্যই তারা মাঠে আন্দোলনে নেমেছেন।

শিক্ষার্থী মো. ফয়সাল জানান তার বক্তব্যে অতিরিক্ত ফি প্রত্যাহার ও বেসরকারি পলিটেকনিকের সেমিস্টার ফি মওকুফ করাসহ সব প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ডিপ্লোমা ছাত্র-ছাত্রীদের জন্য আসন বরাদ্দ করার দাবি জানান তারা।

এদিকে অবরোধের ফলে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে গেলে ফেনী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মাইনুল ইসলাম, সহকারী পুলিশ সুপার আতোয়ার রহমানসহ পুলিশের উদ্ধর্তন কর্মকর্তাদের হস্তক্ষেপে আধঘন্টা পর শিক্ষার্থীরা সড়ক অবরোধ থেকে সরে দাঁড়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *