ফেনীতে পচাঁ ও নিম্নমানের খেজুর বিক্রির দায়ে দুই জনের ১ লক্ষ টাকা অর্থদন্ড

নিজস্ব প্রতিনিধি>>

ফেনীতে রমযান উপলক্ষ্যে আজ ১৪ মে, ২০১৮ তারিখে দুপুরে খাদ্যে ভেজাল রোধে অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন, ফেনী। এ অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা।

এ সময় ফেনীর সর্ববৃহৎ ফলের আড়ত মহিপাল ফলের আড়তে গিয়ে দেখা যায় এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী পুরনো,পচাঁ ও নিম্নমানের খেজুর সম্পূর্ণ নতুন বেগুনি রঙ এর বস্তায় ভরে ভুয়া ওয়ারেন্টি যোগ করে বিক্রি করছেন।

গত রমযানে অবিক্রিত এসকল খেজুরের বস্তা খুলে দেখা যায় হরেক রকমের মিশ্রিত পচাঁ খেজুর। চট্টগ্রাম থেকে কিছু অসাধু ব্যবসায়ী এসকল খেজুর নিম্ন মধ্যবিত্ত আয়ের মানুষের কাছে বিক্রির উদ্দেশ্যে ফেনীতে মজুদ ও বিক্রি করছেন। তাদের সাথে যোগ দিয়েছেন ফেনীর কিছু অসাধু ব্যবসায়ী।

এ সময় আড়তের মোতালেব এন্টারপ্রাইজ এর মালিক মো: ইমাম হোসেনকে (২৯) পচাঁ ও মানহীন খেজুর বিক্রির দায়ে ৫০,০০০/- ( পঞ্চাশ হাজার) টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়। মোতালেব এন্টারপ্রাইজ থেকে জব্দ করা হয় ১০০ বস্তা ( প্রতি বস্তায় ৩০ কেজি করে) পঁচা ও মানহীন খেজুর।

পরে এগুলো ধ্বংস করা হয়। একই আড়তের ইউএস এন্টারপ্রাইজ এর মালিক মো: সেলিমকে (৫২) বেগুনি রঙ এর বস্তার একই খেজুর বিক্রির দায়ে ৫০,০০০/- টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়। জব্দ করা হয় একই ধরণের আরো ৪৬ বস্তা ( প্রতি বস্তায় ৩০ কে.জি. খেজুর। পরে এগুলো ধ্বংস করা হয়। অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর সুজন বড়ুয়া ও জেলা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *