ফেনীতে ন্যায্যমূল্যে ৩৩ হাজার টাকার ডিম-দুধ-মাংস বিক্রি

শহর প্রতিনিধিঃ
করোনা পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে জেলা প্রাণি সম্পদ কার্যালয়ের ব্যবস্থাপনায় ভ্রাম্যমাণ পদ্ধতিতে দুধ, ডিম ও ব্রয়লার মুরগী বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। গতকাল সোমবার ফেনী কেন্দ্রীয় শহীদ মিনার ও হাসপাতাল মোড়ে বিক্রি করা হয়। পরে শহরের বিভিন্ন স্থানে ৩৩ হাজার ৬শ টাকার দুধ, ডিম ও ব্রয়লার মুরগী বিক্রি করা হয়। গতকাল ৪ হাজার ৮শ টাকা মূল্যের ৮০ লিটার দুধ, ডিম ৬ টাকা করে ৮শ টি, ২৪ হাজার টাকা মূল্যের ব্রয়লার মুরগী বিক্রি করা হয়েছে বলে জানান জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা। গতকাল বিক্রয় তদারকি করেন প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ তানিম আহমেদ।
রবিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে প্রাণীসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।
এসময় পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ড. আনিসুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা ও সদর উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা মো. নাজমুল হক উপস্থিত ছিলেন।
জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড. আনিসুর রহমান জানান, পুরো রমজান মাসজুড়ে এ খামারিদের পণ্য বিক্রয়ে সহায়তা করা ও করোনাকালীন বাজার ঘাটতি দূর করতে জেলার ৪টি উপজেলায় ভ্রাম্যমাণ গাড়িতে ব্রয়লার মুরগী, দুধ ও ডিম বিক্রয় করা হবে। ভ্রাম্যমাণ বিক্রয়ের মাধ্যমে খামারিরা ন্যায্যমূল্যে সরাসরি ভোক্তাদের কাছে দুধ, ডিম ও মাংস বিক্রির সুযোগ পাবেন। দাম কম হওয়া ক্রেতাদের ভালো সাড়া দিচ্ছেন।
তিনি আরও জানান, ডিমের দাম নির্ধারণ করা হয়েছে প্রতি ডজন ৭২ টাকা, দুধ প্রতি লিটার ৬০ টাকা, ব্রয়লার মুরগি প্রতিকেজি ১শ ২০ টাকা। রবিবার প্রথমদিনের এ কার্যক্রমে জেলায় ৪শ ৮০ লিটার দুধ, ৮শ ৭০টি ডিম ও ৮শ ৬০ কেজি মুরগি বিক্রি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *