ফেনীতে নানা আয়োজনে বাংলা বর্ষবরণ উৎসব

নিজস্ব প্রতিনিধি>>

ফেনীতে নাচ-গান, হাসি-আনন্দে বাংলা নতুন বছরের (১৪২৫ বঙ্গাব্দ) মঙ্গল শোভাযাত্রায় শামিল হয়েছেন সব বয়সের মানুষ। জেলা প্রশাসনের উদ্যোগে শনিবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদণি করে পিটিআই মাঠে গিয়ে শেষ হয়।

বাংল নববর্ষের আয়োজনে উপস্থিত ছিলেন সংরতি মহিলা আসনের সাংসদ জাহানারা বেগম সুরমা, ফেনীর জেলা প্রশাসক মনোজ কুমার রায়, পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম, ফেনী জেলা পরিষদের প্রধান নির্বাহী শারমিন জাহান, সিভিল সার্জন ডা: হাসান শাহরিয়ার কবির, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট পি কে এম এনামুল করিম, অতিরিক্ত জেলা প্রসাশক (সার্বিক) মোহম্মদ মাহবুবুল আলম মজুমদার, ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রহমার বিকম, কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগ নেত্রী রোকেয়া প্রাচী ও ফেনী পৌরসভার প্যানেল আশ্রাফুল আলম গীটার। এছাড়া অংশ নেয় বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিক ও শিা প্রতিষ্ঠান।

শোভাযাত্রায় বিভিন্ন বাঙালি ঐতিহ্য তুলে ধরা হয়। পরে পিটিআই মাঠে উৎসবমুখর পরিবেশে চার দিনব্যাপী বৈশাখী গ্রামীণ মেলার উদ্বোধন হয়। ফেনী সরকারি কলেজ মাঠে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ফানুশিয়ানা। এছাড়া শহরের বিভিন্ন পাড়া-মহল্লায় আয়োজন করা হয় উৎসবের। শহরের বিভিন্ন শিা প্রতিষ্ঠানেও নানা আয়োজন উৎসব চলে দিনব্যাপী। তবে এ বছর শহরের হোটেল-রেস্টুরেন্টে পান্তা ইলিশের আয়োজনে তেমন সাড়া মিলেনি। ইলিশের যোগান না থাকলেও ঘরে ঘরেই হয়েছে পান্তা-ভর্তা আয়োজন।
এদিকে সকাল থেকেই শহরের বিনোদন স্পটগুলোতে সাধারণ মানুষের উপচেপড়া ভিড় ল্য করা যায়। গ্রামীণ মেলা ও শিশু পার্কগুলো তরুণ-তরুণীদের আড্ডায় মুখর হয়ে ওঠে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *