ফেনীতে তিন হাজার ফুট অবৈধ গ্যাস পাইপ লাইন উচ্ছেদ, সংযোগ বিচ্ছিন্ন, জেল-জরিমানা

ফেনী প্রতিনিধি, ১৮ নভেম্বর
ফেনীতে বাখরাবাদ গ্যাস ডিষ্ট্রিবিউশন কোম্পানীর কর্মকর্তারা  বুধবার দুপুরে প্রায় তিন হাজার ফুট অবৈধ পাইপ লাইন উচ্ছেদ-সংযোগ বিচ্ছিন্ন, ৬টি পরিবারের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও চার জনের ৬০ হাজার টাকা জরিমানা করেছে। এছাড়া ভ্রাম্যমান অদালতে সফি উল্যাহ (৫৫) নামে একজনের এক মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়ে তাকে ফেনী কারাগারে প্রেরন করেছে।
বাখরাবাদ গ্যাস কর্তৃপক্ষ সুত্র জানায়, একটি স্থানীয় প্রভাবশালী চক্র ফেনী সদর উপজেলার কালিদহ ইউনিয়নের যাত্রাসিদ্ধি ও গোবিন্দপুর গ্রামে মাটির নীচ দিয়ে অবৈধ ভাবে প্রায় তিন হাজার ফুট গ্যাস পাইপ লাইন স্থাপন করে। তারা সেখানে দুই গ্রামের ৬টি পরিবারকে কর্তৃপক্ষের বিনা অনুমতিতে বিপুল অংকের টাকার বিনিময়ে অবৈধ ভাবে গ্যাস সংযোগ প্রদান করে।
অবৈধ গ্যাস পাইপ লাইন স্থাপনের খবর পেয়ে  বুধবার বাখরাবাদ কর্তৃপক্ষ একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে পুলিশ ও বিজিবি সদস্যদের সহযোগীতায় উচ্ছেদ অভিযান চালায়। অভিযানে প্রায় তিন হাজার ফুট অবৈধ পাইপ লাইন উচ্ছেদ, ৬টি পরিবারের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও চার জনকে ৬০ হাজার টাকা জরিমানা এবং অবৈধ গ্যাস লাইস স্থাপন ও সংযোগ প্রদানে সহযোগীতা করার অভিযোগে সফি উল্যাহ (৫৫) নামে একজনকে আটকের পর ভ্রাম্যমান আদালতের বিচারক ও ফেনী জেলা প্রশাসনের সহকারী কমিশনার মো. মনিরুজ্জমান তাকে এক মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়ে কারাগারে প্রেরণ করেন।। এ সময় বাখরাবাদ গ্যাস ডিষ্ট্রিবিউশন কোম্পানীর নোয়াখালী উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম-বিক্রয়) মো. সোলায়মান, ডিজিএম (ইঞ্জিঃ) ছগির আহমেদ, ফেনী আঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপক শাহাবুদ্দিন, উপ ব্যবস্থাপক আবুল বাশার, সহকারী প্রকৌশলী কামরুল হাসান ও নুরুল করিম উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *