ফেনীতে তিন স্তরের নিরাপত্তায় চলছে ভোট গ্রহণ

প্রতিনিধি, ফেনী

৪র্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আগামীকাল রোববার অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। ভোটের প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা রির্টার্নিং অফিসারবৃন্দ।

 

ফেনী জেলায় ৬ উপজেলার মধ্যে ৪টিতে ফেনী সদর, দাগনভূঞা, সোনাগাজী ও ফুলগাজীতে নির্বাচন হচ্ছে। বাকী ২ উপজেলা পরশুরামে সবাই বিনা প্রতিদ্বন্ধতায় নির্বাচিত হওয়ায় ও আদালতের নিষেধাজ্ঞা থাকায় ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না। তবে শুধুমাত্র ফেনী সদরে ইভিএমে ভোট অনুষ্ঠিত হবে।

 

সরেজমিনে ঘুরে ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, সব বিরোধীদল উপজেলা নির্বাচন বয়কট করায় ও জাতীয় নির্বাচনে ভোট দিতে না পারায় উপজেলা নির্বাচন নিয়ে আমজনতার মধ্যে তেমন কোন উৎসাহ উদ্দীপনা নেই। তবে অনেক ভোটার বলেছেন- সুষ্ঠু নির্বাচন ও পরিস্থিতির উন্নতি হলে তারা ভোট দিতে যাবেন।

 

এদিকে শুক্রবার প্রার্থীদের সব ধরনের প্রচারণা শেষ হয়েছে। মাঠে নেমেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তিন স্তরের নিরাপত্তায় পুলিশ-আনসার সদস্যদের পাশাপাশি র‌্যাব, বিজিবি ও গ্রাম পুলিশ দায়িত্ব পালন করছে। মাঠে রয়েছে নির্বাহী ও বিচারিক ম্যাজিস্ট্রেট। নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

 

জেলা রির্টার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পি.কে.এম এনামুল করিম জানিয়েছেন, ফেনী জেলায় নির্বাচন নিয়ে কোনো শঙ্কা নেই। ভোটের সব প্রস্তুতি শেষ। কারো বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ উঠলে তাৎক্ষণিক প্রত্যাহার ও শাস্তিমূলক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *