ফেনীতে তাল-খেজুর গাছ রোপণ কর্মসূচি

 

প্রতিনিধি, ফেনী, ১৩ সেপ্টেম্বর ২০১৮
‘বজ্রপাত থেকে রক্ষা করবে তালগাছ, খেজুর মিষ্টিফল মুখে আনবে রুচি, পরিবেশ রক্ষায় দেশীয় ফলজ গাছ লাগান, পরিবেশ রক্ষায় এগিয়ে আসুন’ এ আহবানে ফেনীতে গত বুধবার বিকালে মাসব্যাপী তাল ও খেজুর গাছ রোপণের উদ্বোধন করেছেন ফেনী বারের সিনিয়র আইনজীবী এডভোকেট সমীর চন্দ্র কর।

এ সময় গোহাড়–য়া ও ভালুকিয়া গ্রামের বিভিন্ন রাস্তায় এবং খালী জায়গায় দেশীয় ফলজ গাছ বিশেষ করে তালগাছ, খেজুর গাছ লাগানোর আহবান জানান এবং এর উপকারিতার উপর বিশেষ বক্তব্য রাখেন। সভায় বক্তারা আরো বলেন, এলাকার লোকজনের সুরক্ষা ও বজ্রপাতের হাত হইতে বাঁচতে হলে বছরে কমপক্ষে একটি করে গাছ রোপন করতে হবে এবং যে যে স্থানে খালি জায়গা পড়ে আছে সেখানে একটি করে তালগাছ কিংবা খেজুর গাছ রোপণ করলে ফলজ ও নিজের সুরক্ষায় বিরাট অবদান রাখবে। পরে অতিথিবৃন্দ একটি খেজুর গাছ ও একটি তালগাছ লাগিয়ে কর্মসূচির শুভ উদ্বোধন করেন। গোহাড়–য়া এবং ভালুকিয়া এলাকায় মাসব্যাপী এই কর্মসূচি উপলক্ষ্যে তালগাছ, খেজুর গাছ ও নিমগাছ রোপণ করবে বলে কৃষকরা প্রত্যয় ব্যক্ত করেন।

এর আর্গে ভালুকিয়া কৃষক সমবায় সমিতি লি., ফেনী জেলা কৃষি উন্নয়ন ফোরাম, ভালুকিয়া-গোহাড়–য়া আইপিএম ও ৬ নম্বর কালিদহ ইউনিয়ন ব্যবস্থাপনা দলের যৌথ উদ্যোগে আবু আহাম্মদ মজুমদারের সভাপতিত্বে কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভাসানী অনুসারী পরিষদ কেন্দ্রিয় কমিটির যুগ্ম সম্পাদক ও ফেনী জজ কোর্টের সিনিয়র আইনজীবী এডভোকেট সমীর চন্দ্র কর। সভায় বক্তব্য রাখেন ভাসানী স্মৃতি সংসদ ফেনীর সেক্রেটারী এডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী মোশের্দ, শিক্ষানবীশ আইনজীবী মোশাররফ হোসেন মিলন, স্থানীয় কৃষক নেতা মো. মোস্তফা ইনপেক্টর, কৃষি উন্নয়ন পরিষদ ফেনীর সভাপতি মো. এয়াকুব ভুইয়া ও জেলা যুবলীগের সাংস্কৃতিক সম্পাদক হুমায়ুন মজুমদার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *