ফেনীতে ডাকাতের হামলায় বৃদ্ধা নিহত

 নিজস্ব প্রতিনিধি, ৯ জুলাই

ফেনীর ছনুয়ায় ডাকাতের হামলায় ছকিনা বেগম নামে এক বৃদ্ধা (৮০) নিহত হয়েছে। এসময় দু’নারীকে শ্লীলতাহানির ঘটনাও ঘটেছে। বৃহস্পতিবার মধ্যরাতে সদর উপজেলার ছনুয়া ইউনিয়নের পশ্চিম ছনুয়া রেহান উদ্দিন ভুঞা বাড়ীতে এ ঘটনাটি ঘটে।

পুলিশ ও সকিনা বেগমের ছেলে আশরাফুল ইসলাম জানান, একদল ডাকাত ডাকাতির উদ্যোশ্যে বাড়ীতে হানা দেয়। এসময় সকিনা বেগমসহ ঘরের দুইগৃহবধুকে গামছা দিয়ে হাত পা বেধে ঘরের কক্ষে আটকে রাখে। একপর্যায় বৃদ্ধা সকিনা বেগম চিৎকার করলে তার উপর ডাকাতরা হামলা চালালে তিনি ঘটনাস্থলে মৃত্যুবরণ করেন। একইসময় তার সাথে থাকা দু’নারীকে শ্লীলতাহানি করে ডাকাত সদস্যরা। পরে বাড়ী থেকে ৪ ভরি স্বর্ণ, নগদ ১০ হাজার টাকাসহ মূল্যবান মালামাল লুট করে নেয় তারা। নিহত সকিনা বেগম ওই এলাকার মৃত কবির উদ্দিনের স্ত্রী।

প্রতিবেশিরা জানায়, রেহান উদ্দিন দফাদার বাড়ীতে কয়েকটি ঘর থাকলেও সবাই ঢাকাসহ অন্যান্য স্থানে বসবাস করে আসছেন। শুধুমাত্র আশ্রাফুলদের ঘরে তার মা, স্ত্রী ও ভাবী থাকেন। ওই পরিবারের দুই পুরুষ সদস্যও বাড়িতে থাকেন না। পুরুষ শূণ্যবাড়িতে ডাকাতদল ঠান্ডা মাথায় এ তান্ডব চালিয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি করিম উল্লাহ জানান, ডাকাতি ও নিহতের ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। জড়িতদের ধরতে বিভিন্ন ভাবে চেষ্টা চলছে। লাশ ময়নাতদন্ত শেষে বাদ আসর দফাদার বাড়ির সামনে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

ফেনী মডেল থানার পরিদর্শক আলমগীর হোসেন জানান, খবর পেয়ে পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবীর নেতৃত্বে ওসিসহ কয়েকজন পুলিশ পরিদর্শক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ডাকাতদের আইনের আওতায় আনতে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে। নিহত ছকিনা বেগমের লাশ ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।এ রিপোর্ট লিখা পর্যন্ত কোনো মামলা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *