ফেনীতে টমটম চলাচলের দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি, ১৪ সেপ্টেম্বর
ফেনীতে  টমটম শ্রমিকদের হয়রানি,পৌরসভার কর্মচারী কর্তৃক টমটম আটক, আটককৃত টমটম ফেরত ও বন্ধের চক্রান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে ও পরিবেশবান্ধব সহজলভ্য গরিবের বাহন টমটম চলাচলের দাবিতে সোমবার (১৪ সেপ্টেম্বর) বিকালে শহরের মুক্ত বাজারের সামনে এক মানববন্ধন কর্মসূচি পালন করে টমটম শ্রমিক।
ফেনী জেলা টমটম মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি আবুল মনছুর নয়নের সভাপতিত্বে মানববন্ধন পূর্বক আলোচনা সভায় বক্তব্য রাখেন ভাসানী অনুসারি পরিষদের কেন্দ্রীয়  যুগ্ম সম্পাদক এডভোকেট সমীর চন্দ্র কর , ফেনী জেলা শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোরশেদ আলম খন্দকার, জেএসডির ফেনী জেলা সহ-সম্পাদক কামাল উদ্দিন, বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরামের আহ্বায়ক আনোয়ার হোসেন ভূঁইয়া, সিএনজি টমটম পরিষদের  যুগ্ম আহ্বায়ক শাহাবুদ্দিন, হোটেল শ্রমিক ইউনিয়নের সভাপতি বাবু প্রদীপ গোলদার, দৃষ্টি প্রতিবন্ধী ক্ষুধা নিবারণ সমিতির সভাপতি নাছির উদ্দিন সবুজ, টমটম শ্রমিক ইউনিয়নের সভাপতি আকরামুজ্জামান পাটোয়ারী প্রমুখ।
সভায় বক্তারা, ফেনীতে টমটম চলাচলে বিঘ্ন সৃষ্টিকারীদের  কঠোর সমালোচনা করে বলেন, পরিবেশ বান্ধব ও গরীবের বাহন জনপ্রিয় এ গনপরিবহন বন্ধ করার চক্রান্তের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
টমটম পরিবেশ বান্ধব, সহজলভ্য এবং স্বল্প ভাড়ায় যাত্রীসাধারণ চলাচল করতে পারে। অবৈধ বলে এ পরিবহন বন্ধ করা হলে অন্যায় করা হবে। সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য একটি মহল এ পরিবহন বন্ধ করার জন্য চক্রান্ত করছে। এই পরিবহন চলাচলের সহায়তা করার জন্য সংসদ সদস্য,জেলা  প্রশাসক, পুলিশ প্রশাসন ও পৌরসভার মেয়র সহ সংশ্লিষ্টদের  সহায়তা কামনা করেন।
চালকদের সাথে কথা বলে জানা যায়,  টমটম বন্ধ থাকায় তাদের পরিবার পরিজন নিয়ে দুঃখ কষ্টে দিনাতিপাত করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *