ফেনীতে জাতীয় সঞ্চয় সপ্তাহ র‌্যালি

শাহাদাত হোসেন তৌহিদঃ

‘সঞ্চয় সমৃদ্ধির সোপান’ এই শ্লোগান নিয়ে জাতীয় সঞ্চয় সপ্তাহ (২৩ ফেব্রুয়ারি-১ মার্চ) ২০১৯ উপলক্ষে ফেনীতে এক বর্ণাঢ্য র‌্যালি ও সংক্ষিপ্ত আলোচনা সভাসহ ঝমকালো আয়োজন মধ্য দিয়ে জাতীয় সঞ্চয় সপ্তাহ -২০১৯ এর উদ্বোধন করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্দেশনায় শনিবার (২২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় ফেনী মিজান রোড়স্থ ভাষা শহীদ সালাম কমিউনিটি সেন্টারের সামনে এর শুভ উদ্ধোধন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানের পরপরই মিজান রোড় থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি ট্রাংক রোড় শহীদ মিনার খেঁজুর চত্বর হয়ে সেখান থেকে শহরের কয়েকটি গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সালাম কমিউনিটি সেন্টারের সামনে এসে শেষ হয়।

জাতীয় অর্থ মন্ত্রণালয়ের অধীনস্থ জাতীয় সঞ্চয় অধিদপ্তরের সার্বিক তত্ত্বাবধানে ও জাতীয় সঞ্চয় ব্যুরো ফেনী শাখার আয়োজনে র‌্যালির নেতৃত্ব দেন সঞ্চয় অফিস ফেনী শাখার সহকারী পরিচালক সিরাজুল ইমাম, স্থানীয় সঞ্চয় বিশেষজ্ঞ, গ্রাহক, সমাজকর্মীসহ ফেনী সঞ্জয় অফিসের কর্মকর্তাবৃন্দ। র‌্যালিতে ফেনী গার্লস হাইস্কুলসহ শহরের কয়েকটি স্কুলের শিক্ষার্থীবৃন্দ, অভিভাবক, স্থানীয় নারী কর্মী ও প্রচুর পরিমান গ্রাহকের উপস্থিত লক্ষনীয়। পরে ভাষা শহীদ সালাম কমিউনিটি সেন্টারে সামনে এসে সঞ্চয় এর বিভিন্ন বিষয়, সরকারের পদক্ষেপসহ নানা নিয়ে আলোচনা করেন অফিসের কর্মকর্তাবৃন্দ ও গ্রাহকরা।

জাতীয় সঞ্চয় অধিদপ্তর ফেনী জেলা শাখার সহকারী পরিচালক সিরাজুল ইমাম সঞ্চয়ের ভাষায় বলেন, ম্যক্রো অর্থনীতিতে সঞ্চয় হলো বিণিয়োগ, বিণিয়োগ হলো উৎপাদন, উৎপাদান হলো অর্থনৈতিক উন্নতি (জিডিপি’র প্রবৃদ্ধি)।

আর জাতীয় সঞ্চয় অধিদপ্তর কাজ হল দেশের মেক্রো অর্থনীতিকে সমৃদ্ধ করা, সে লক্ষে প্রতিবারের ন্যায় এবারও জাতীয় সঞ্চয় সপ্তাহ শুরু হয়েছে। তিনি বিশেষ করে স্কুলের ছাত্র-ছাত্রীদের সঞ্চয়ে বিণিয়োগ করার আহবান জানান এবং সঞ্চয় বিষয়ে সরকারের নানা পদক্ষেপসমূহ উপস্থাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *