ফেনীতে জাতীয় আইন সহায়তা দিবস পালিত

ফেনী প্রতিনিধি, ২৮ এপ্রিল ২০১৮

উন্নয়ন আর আইনের শাসনে এগিয়ে চলছে দেশ, লিগ্যাল এইডের সুফল পাচ্ছে সারা বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে ফেনীতে শোভাযাত্রা, আলোচনা সভা, স্বেচ্ছায় রক্তদান, বৃক্ষ রোপণ ও লিগ্যাল এইড মেলার মধ্যে দিয়ে আইন সহায়তা দিবস পালিত হয়েছে। জেলার দরিদ্র ও অসহায় মানুষকে আইনি সহায়তা দেওয়ায় রহিমা খাতুন হেপীকে জেলার সেরা প্যানেল আইনজীবীর স্বীকৃতি দেওয়া হয়।

গতকাল শনিবার (২৮ এপ্রিল) সকালে ফেনী জেলা জজ আদালত চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ হয়। পরে জেলা জজ আদালত প্রাঙ্গণে আলোচনা সভা ও সেরা প্যানেল আইনজীবী পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফেনী জেলা আইনগত সহায়তা প্রধান সংস্থা, জেলা কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ আমিনুল হক।

সভায় বক্তারা বলেন, আইনের দৃষ্টিতে দেশের সব নাগরিকই সমান। সবাই ন্যায়বিচার পাওয়ার অধিকারী। দরিদ্র বিচারপ্রার্থীরা অনেক সময় অর্থের অভাবে মামলা পরিচালনা করতে না পেরে অধিকার বঞ্চিত হন। আর্থিকভাবে অসচ্ছল ও অসহায় মানুষের জন্য সরকারি খরচে আইনগত সহায়তার বিষয়টি দেশের প্রত্যেক নাগরিকের জানা উচিত। যাতে গরিব মানুষ ন্যায়বিচার পেতে পারেন।

এতে বক্তব্য দেন ফেনী জেলা প্রশাসক মনোজ কুমার রায়, ফেনীর মুখ্য বিচারিক হাকিম মো. মশিউর রহমান খান, ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান, সহকারী পুলিশ সুপার নিশান চাকমা, সোনাগাজী পৌরসভার মেয়র রফিকুল ইসলাম খোকন, জেলা আইনজীবী সমিতির সভাপতি হাফেজ আহমদ ও সাধারণ সম্পাদক শামছুল হুদা, আমিরাবাদ ইউপি চেয়ারম্যান জহিরুল আলম। কথা বলেন সরকারি খরচে আইন সহায়তাপ্রাপ্ত শরিফা খাতুন ও বিবি রহিমা। সভা সঞ্চালনা করেন লিগ্যাল এইড কর্মকর্তা ও সিনিয়র সহকারী জজ মো. মহিউদ্দীন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *