ফেনীতে ‘কালের কন্ঠ-শুভ সংঘ’ আয়োজিত সংবাদ নির্মাণ প্রশিক্ষণ

 

প্রেস বিজ্ঞপ্তি
ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহাম্মদ চৌধুরি বলেছেন, সাংবাদিকতা মহান ও সম্মানের পেশা। এর সুনাম ধরে রাখার দায়িত্ব নতুন প্রজন্মের সংবাদকর্মীদের। তিনি এ ধরণের কর্মকান্ডে সহযোগিতারও আশ্বাস দেন। তিনি বুধবার দুপুরে ফেনী শহরের ডক্টরস ক্লাবে ‘কালের কন্ঠ-শুভ সংঘে’র আয়োজনে অনুাষ্ঠত তরুণ সংবাদকর্মীদের জন্য ‘সংবাদ নির্মাণ প্রশিক্ষণে’ প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

এর আগে সকালে উদ্বোধনী পর্বে প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবির। তিনি এ উদ্যোগকে ব্যাতিক্রমী উদ্যোগ হিসেবে অভিহিত করে বলেন, এর মাধ্যমে অর্জিত জ্ঞান কাজে লাগিয়ে আপনারা সমাজের উন্নয়নে ভূমিকা রাখতে পারবেন।

‘শুভসংঘে’র জেলা সভাপতি ইমন উল হকের সভাপতিত্বে ও ‘কালের কন্ঠে’র জেলা প্রতিনিধি আসাদুজ্জামান দারার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আবু তাহের, উপকূলের বন্ধু খ্যাত সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু, ‘সময় নিউজে’র ফেনী ব্যুরো প্রধান বক্তেয়ার ইসলাম মুননা, ফেনী প্রেস ক্লাবের সভাপতি, ডেইলী অবজারভারের জেলা প্রতিনিধি মুহাম্মদ আবু তাহের ভুঁইয়া। সংবাদের বিভিন্ন বিষয় নিয়ে বিশদ আলোচনা করেন ‘ফেনীর সময়’ সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন ও বিটিভির জেলা প্রতিনিধি, ‘অজেয় বাংলা’ সম্পাদক শওকত মাহমুদ। উপস্থিত ছিলেন বাংলানিউজটোয়েন্টিফোরডটকমের স্টাফ করেসপনডেন্ট সোলায়মান হাজারী ডালিম ও ‘নতুনফেনী’ সম্পাদক রাশেদুল হাসান। অংশগ্রহনকারীদের মধ্য থেকে অনুভূতি ব্যক্ত করেন রহমতউল্যাহ সুমন। প্রশিক্ষণে বিভিন্ন গণমাধ্যমের ৪০ জন সংবাদকর্মী অংশ নেন। এতে সহযোগিতা করে ‘ফেনীজবসডটকম’। মিডিয়া পার্টনার ছিল ‘নতুনফেনী’।

 

ফেনী ক্যাপশন
১.প্রশিক্ষণার্থীর মাঝে সনদ তুলে দেন জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহাম্মদ চৌধুরি।
২. প্রশিক্ষণার্থীর মাঝে সনদ তুলে দেন ‘উপকুলের বন্ধু’ খ্যাত সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু।
৩. সমাপনী পর্বে অতিথিদের সাথে প্রশিক্ষণার্থীদের ফটোসেশন।
৪. উদ্বোধনী পর্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *