ফেনীতে উৎসাহ-উদ্দীপনাহীন ভোটের মাঠে নৌকা জয়ের পথে

নিজস্ব প্রতিনিধি,

প্রচার-প্রচারণা পোস্টার ,ফেস্টুন ও উৎসাহ-উদ্দীপনাহীন ভোটের মাঠে নেই ভোটার।বাড়িতে গাড়ী পাঠিয়েও আনা যাচ্ছে না ভোটার। কতেক নেতা- কর্মী দিয়ে ভোট ইভিএম সরব হচ্ছে।

চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ফেনীর তিন উপজেলায় আজ কেবল ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়াই হচ্ছে। ইতিমধ্যে সোনাগাজী ও দাগনভূঞায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী যথাক্রমে জহির উদ্দিন মাহমুদ লিফটন ও দিদারুল কবির রতন বিনাপ্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছেন।

এছাড়া ফুলগাজী উপজেলায় আওয়ামীলীগের বিদ্রোহী যুবলীগ নেতা রামিম হোসেন মজুমদার শেষ মুহুর্তে সরে দাঁড়ানোর ফলে সেখানেও চেয়ারম্যান পদে অনেকটা একতরফা নির্বাচন হতে যাচ্ছে। এতে করে এ তিনটি উপজেলায় কেবল ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতা হচ্ছে। তাও জেলা আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীদের সঙ্গে অনেকটা নিষ্প্রাণ লড়াইয়ে রয়েছে অপর প্রার্থীরা। দাগনভূঞায় ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত মোহাম্মদ শাহীন মুন্সীর সঙ্গে জাতীয় পার্টির এডভোকেট রবিউল হক রবি প্রতিদ্বন্ধীতা করছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী রোখসানা সিদ্দিকীর সাথে লড়ছেন জাতীয় পার্টির ফারহানা নিগার সুলতানা। এখানে জাতীয় পার্টিকে শক্তি দেখাতে আওয়ামীলীগ নেতাকর্মীদের ইতিমধ্যে নির্দেশনা দেয়া হয়েছে। এতে করে আওয়ামীলীগ প্রার্থীদের কাছে বিপুল ভোটের ব্যবধানে হারের সম্ভাবনা রয়েছে জাপা প্রার্থীদের। এদিকে সোনাগাজীতে ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত শাখাওয়াতুল হক বিটু ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে জোবেদা নাহার মিলির সঙ্গে লড়ছেন একই দলের বিদ্রোহী যথাক্রমে সৈয়দ দ্বীন মোহাম্মদ ও মোর্শেদা আক্তার।

প্রথমদিকে প্রচার-প্রচারণায় উভয়পক্ষ সরব থাকলেও নির্বাচন ঘনিয়ে এলে আওয়ামীলীগ সমর্থিতদের প্রতিদ্বন্ধীতায় অনেকটা ঝিমিয়ে পড়ে।

ফলে এখানেও বিটু ও মিলির জয় অনেকটা নিশ্চিত বলে সমর্থকদের দাবী। অন্যদিকে ফুলগাজীতে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত দরবারপুর ইউপির সাবেক চেয়ারম্যান আবুল আলম আজমীর ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত মঞ্জুরা আজিজের সাথে প্রতিদ্বন্ধীতা করছেন একই দলের বিদ্রোহী যথাক্রমে বর্তমান ভাইস চেয়ারম্যান অনিল বনিক ও বিবি মরিয়ম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *