ফেনীতে আরো ১৬ জন করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিনিধি, ৮ আগস্ট

ফেনীতে নতুন করে আরো ১৬ জন করোনায় আক্রান্ত হযেছে। এ নিয়ে জেলায় ১ হাজার ৪শ জন । নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ পিসিআর ল্যাব হতে সর্বশেষ প্রকাশিত ফেনীর ৭২টি নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে।  এছাড়া করোনা আক্রান্ত হয়ে জেলায় মারা গেছেন মোট ৩২ জন।   জেলা স্বাস্থ্য বিভাগ এসব তথ্য জানিয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গতকাল বৃহস্পতিবার নোয়াখালীর আবদুল মালেক মেডিকেল কলেজ ল্যাবে ফেনীর ৭২টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ১৬টি পজিটিভ এসেছে। নতুন শনাক্তকৃতদের মধ্যে ফেনী সদরে ৫ জন, দাগনভূঞায় ৩ জন, ফুলগাজীতে ১জন, পরশুরামে ৩জন এবং ছাগলনাইয়ায় ৪ জন রয়েছে।

এখন পর্যন্ত জেলায় মোট ৯৪১ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে। স্বাস্থ্য বিভাগ প্রদত্ত তথ্যমতে, এ পর্যন্ত ফেনীতে শনাক্ত ১ হাজার ৩৪০ জন রোগীর মধ্যে সর্বোচ্চ শনাক্ত হয়েছে ফেনী সদরে ৪৯৭ জন। শনাক্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে দাগনভূঞা উপজেলা। এ উপজেলায় মোট শনাক্ত করা হয়েছে ৩০১জন। এরপরে রয়েছে সোনাগাজীতে ২১০ জন, ছাগলনাইয়ায় ১৬৫ জন, পরশুরামে ১১৩ জন ও ফুলগাজীতে ৯৪ জন । এছাড়া ফেনীর বাইরের ২০ জন রোগী রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান অনুযায়ী ফেনীতে সুস্থতার হার প্রায় ৬৮ শতাংশ। আর করোনা আক্রান্ত হয়ে জেলায় মোট ৩২ জন মারা গেছেন। মৃত্যুর হার প্রায় ২শতাংশ।

গত ১৬ এপ্রিল জেলায় প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্তের কথা জানায় স্বাস্ব্য বিভাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *