ফেনীতে অসহায় ও দুঃস্থদের মাঝে উপকরণ বিতরণ ও ঈদ পূর্নমিলনী

‘প্রাণের ফেনী, স্বাবলম্বী ফেনী’ শ্লোগানে এসএসসি ব্যাচ-২০০১ ফেনী জেলার উদ্যোগে প্রজেক্ট স্বাবলম্বীকরণের আওয়তায় অসহায় ও দুঃস্থদের মাঝে লক্ষাধিক টাকার উপকরণ বিতরণ করা হয়েছে।

ঈদের পরদিন বিকেলে শহরের ফেনী কমিউনিটি সেন্টারের হলরুমে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী। বিশেষ অতিথি মন্ত্রী পরিষদ বিভাগের উপ-সচিব মো. সাজ্জাদ উল হাসান, ফেনী প্রেসকাবের সভাপতি মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, দৈনিক প্রথম আলো নিজস্ব প্রতিবেদক আবু তাহের। চৌধুরী মুহিবুল হাসানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন রিয়াজ উদ্দিন জাহাঙ্গীর।

সভা শেষে অসহায় ও দুঃস্থদের মাঝে লাইসেন্সসহ একটি রিক্সা, একটি ভ্যান, ৬টি সেলাই মেশিন, শিক্ষা অনুদানের নগদ অর্থ, শেলাই প্রশিক্ষনের জন্য অর্থ সহায়তা প্রদান করেন অতিথিবৃন্দ। অনুদানপ্রাপ্তরা সকলে প্রত্যেকটি উপকরণ থেকে উপর্জিত অর্থের একটি অংশ সংগঠনকে প্রদান করে স্বাবলম্বী হওয়ায় প্রক্রিয়ায় সম্পৃক্ত থাকবে বলে নিশ্চিত করেন।

প্রধান অতিথি ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী বলেছেন, ‘ধর্ম, কর্ম ও আনন্দের মধ্য দিয়েই আমাদের জীবন। ঘাত-প্রতিঘাত ও উৎসাহ-আনন্দের সংমিশ্রণেই আমাদের এগিয়ে যেতে হবে। সমাজ বিনির্মাণে ২০০১ ব্যাচের এ উদ্যোগ প্রশংসনীয়। তরুণরাই জাতিকে এগিয়ে নেবে, তরুণরা জাতির অগ্রগতিতে ভূমিকা রাখবে এ প্রত্যাশা’।

স্বাবলম্বীকরণের উপকরণ বিতরণ শেষে ‘শত ব্যস্ততা নিত্যদিন বন্ধুদের জন্য একদিন’ এ শ্লোগানকে সামনে রেখে আয়োজিত ঈদ পূর্নমিলনীতে স্কুল জীবনের স্মৃতিতে ফিরে যায় বন্ধুরা। এসময় স্কুল ঘন্টা বাজিয়ে জাতীয় সঙ্গীত ও শপথ বাক্য পাঠ করা হয়।

স্বাগত বক্তব্য রাখেন আরাফাত উদ্দিন পিয়াস। বিভিন্ন স্কুল থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেকব, কামরুল, সোহান, তানভীর, মিশু, আসমা, প্রিয়শ্রী, রুমি, শামীম, আতিক, শিহাব, হান্নান, আরাফাত, শিবলু প্রমুখ।

এর আগে এসএসসি ২০০১ ব্যাচের যেসব বন্ধু পৃথিবীর মায়া ছেড়ে পরপারে চলে গেছে তাদের স্মরণে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে ঈদ পূর্নমিলনী পর্দা নামে। পূর্নমিলনী অনুষ্ঠানে জেলার প্রায় ৪০টি স্কুলের দুই শতাধিক বন্ধু উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *