ফতেহপুর জামেয়া রহমানিয়া মাদ্রাসা ও এতিমখানা হেফজ বিভাগের সবক অনুষ্ঠান 

ফেনী সদর উপজেলার ফতেহপুর জামেয়া রহমানিয়া মাদ্রাসা ও এতিমখানা হেফজ বিভাগের সবক (আনুষ্ঠানিক পাঠদান) অনুষ্ঠান ও মুনাজাত মাফহিল অনুষ্ঠিত হয়েছে।
 মঙ্গলবার(০২ জানুয়ারি)  বিকালে মাদ্রাসা মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান।
মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি, সাংবাদিক মুহাম্মদ আবু তাহের ভূঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শর্শদি ইউনিয়ন পরিষদেন প্যানেল চেয়ারম্যান জিয়া উদ্দিন মোল্লা, মাদ্রাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক হাজী এস এএম মিজানুর রহমান, ফতেহপুর সর্দার বাড়ি জামে মসজিদ কমিটির সভাপতি আবদুর রাজ্জাক, মাদ্রাসার পতিষ্ঠাতা সদস্য মাওলানা আমান উল্লাহ, দাউদুল ইসলাম, মোঃ ইসমাইল, এম জহির চৌধুরী, জাবেদ হোসেন প্রমুখ।
সবক অনুষ্ঠানি মোনাজাত পরিচালনা করেন মাদ্রাসার মোহতামিম মাওলানা মোঃ ইসহাক। অনুষ্ঠানে মাদ্রাসাটির হিফজ বিভাগের ২৫ জন শিক্ষার্থীকে সবক (আনুষ্ঠানিক পাঠদান) প্রদান করা হয়। এসময় জেলা প্রশাসক বলেন,  ইসলাম জানা ও বুঝার জন্য খুব বেশী দূরে যাওয়ার দরকার নেই। কুরআন ও হাদীসই যথেষ্ট। কুরআন-হাদীসকে অর্থসহ বুঝে পড়লেই সব সহজ হয়ে যায়। এতে বিভেদ আর বিভ্রান্তি হয়না। কুরআন আর হাদীসের দেখানো পথই সঠিক পথ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *