প্রধানমন্ত্রীকে এসএমএস প্রদান : ফেনীর রতনপুর স্কুল পেলো নতুন ভবন

নিজস্ব প্রতিনিধি, ৩০ জুন, ২০১৮ :

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক সৌদি প্রবাসীর সরাসরি এসএমএসে মাত্র চার কর্মদিবসের মধ্যে স্কুল ভবন পেলো ফেনী সদর থানার রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। স্কুলটির জন্য ইতিমধ্যে পাঁচটি শ্রেণীকক্ষ বিশিষ্ট একটি বহুতল ভবনের বরাদ্দ চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে।
গত ২২ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরব থেকে মোবাইলে একটি এসএমএস পান। এসএমএসটি পাঠান সৌদি আরব প্রবাসী আনোয়ার হোসেন খোকন। তিনি প্রধানমন্ত্রীকে স্কুলটির কোড নম্বর পাঠিয়ে লিখেন যে, এই স্কুলটি স্থানীয় মুক্তিযোদ্ধা আফজালুর রহমানের জায়গার উপর প্রতিষ্ঠিত। কিন্তু প্রয়োজনীয় শ্রেণীকক্ষের অভাবে ছাত্র-ছাত্রীরা সেখানে পড়াশোনা করতে পারছে না। একটি স্কুল ভবন করে দেয়ার দাবি জানান তিনি।

এসএমএসটি পাওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওইদিনই ভোর সাড়ে ৬টায় তাঁর একান্ত সচিব (পিএস)-১ তোফাজ্জল হোসেন মিয়াকে এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দেন। স্কুলটির কোড নম্বর মিলিয়ে একান্ত সচিব জানতে পারেন স্কুলটি হচ্ছে ফেনী সদর উপজেলার রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

তিনি তাৎক্ষণিক ভাবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে তাদের প্রধানমন্ত্রীর নির্দেশনা পৌঁছে দেন। আজ বিকেলে পাঁচটি শ্রেণীকক্ষ বিশিষ্ট একটি ভবনের চূড়ান্ত অনুমোদন পেলো রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। পর্যায়ক্রমে এটাকে বহুতল করা যাবে। শিগগিরই এই ভবনের কাজ শুরু হবে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *