পাঁচগাছিয়ায় অগ্নিকান্ডে কারখানাসহ ৪ প্রতিষ্ঠান পুড়ে ছাই

নিজস্ব প্রতিনিধি, ২৫ মার্চ’ ১৮

ফেনী শহরতলী পাঁচগাছিয়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে একটি কারখানাসহ তিনটি দোকানের প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। রোববার ভোরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত এ ঘটনা ঘটে ।

ফায়ার সার্ভিস ও ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সূত্রে জানা গেছে- রোববার ভোরে ফেনীর পাঁচগাছিয়া বাজারের এস কে রাবার ওয়ার্কশপে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ সময় পাশবর্তী ভাঙ্গারি (স্ক্র্যাপ) দোকানসহ আরো কয়েকটি দোকান আগুনে ভস্মিভূত হয়। আগুনের লেলিহান শিখা দেখে আশপাশের লোকজন এগিয়ে আসে এবং ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে দমকল বাহিনীর তিনটি ইউনিটের সদস্যরা আগুন নিয়ন্ত্রনে আনেন। ক্ষতিগ্রস্থ দোকানগুলো থেকে কোনো মালামাল উদ্ধার করতে পারেনি।

এস কে রাবার ওয়ার্কশপের স্বত্তাধিকারী আবুল খায়ের জানান, তিনি ওই কারখানায় ঘুমন্ত অবস্থায় ছিলেন। হঠাৎ সে ঘুম ভেঙ্গে দেখেন কারখানায় আগুন ছড়িয়ে পড়ছে। কোনোরকম দ্রুত ওই স্থান ত্যাগ করে প্রাণে বাঁচেন তিনি। তাঁর আর্তচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসেন। ততক্ষনে সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়। তিনি জানান, কারখানায় থাকা ১৫টি মেশিন, গাড়ীর যন্ত্রাংশ, টায়ারসহ প্রায় কোটি টাকার সম্পদের ক্ষয়ক্ষতি হয়। ঘটনার পর ফেনী মডেল থানা পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধি অগ্নিকান্ডের স্থান পরিদর্শন করেন।
ফেনী ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মোঃ কবির হোসেন অগ্নিকান্ডের সত্যতা নিশ্চিত করে বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারনে কাজ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *