পাঁচগাছিয়ার রতনপুরে স্কুল ছাত্রী অপহরণের চেষ্টা : আটক ৩

নিজস্ব প্রতিনিধি>>ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের রতনপুর গ্রাম থেকে এক স্কুল ছাত্রীকে অপহরনের চেষ্টাকালে গ্রামবাসী তিন যুবককে ধরে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে। এ ঘটনায় ওই ছাত্রীর মা বাদী হয়ে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধিত-২০০৩) অপহরণ ও সহায়তা করার অপরাধে ফেনী সদর মডেল থানায় একটি মামলা করেছেন।

গতকাল বৃহস্পতিবার ওই তিন যুবককে ফেনীর বিচারিক হাকিম আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে।
পুলিশ ও এলাকাবাসী জানায়, ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের বিরলী গ্রামের খলিলুর রহমানের ছেলে ওসমান গনি ওরফে সজল (২৫) গত বেশ কিছুদিন থেকে স্থানীয় রতনপুর হাজী সৈয়দের রহমান উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীকে বিদ্যালয়ে আসা যাওয়ার পথে নিয়মিত উত্যক্ত করতো। বিষয়টি ওই ছাত্রী তার মাকে জানায়। তার মা ওই বখাটে যুবক সজলকে ডেকে এনে মেয়েকে উত্যক্ত করতে নিষেধ করেন। এতে বখাটে সজল আরও ক্ষিপ্ত হয়ে ওঠে এবং মেয়েকে অপহরণ করে নেওয়ার হুমকি প্রদান করে।

গত ১৪ ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যায় ওই স্কুল ছাত্রী ঘর থেকে বের হয়ে উঠানে গেলে বখাটে সজলের নেতৃত্বে ৩-৪ জন যুবক স্কুল ছাত্রীকে ঝাপটে ধরে টেনেহেঁছড়ে একটি সিএনজি চালিত অটোরিক্সায় তোলার চেষ্টা করে। ওই ছাত্রীর শোর চিৎকারে বাড়ি ও আশেপাশের লোকজন এগিয়ে গিয়ে ওসমান গনি সজল (২৫), মো. কামাল (২৭) ও বাদশা মিয়াকে (২৮) আটক করে গণপিটুনী দেয়। এ সময় তাদের অপর একজন সহযোগী পালিয়ে যায়।

ফেনী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদ খান চৌধুরী স্কুল ছাত্রীকে অপহরণের চেষ্টাকালে তিন যুবককে আটকের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, গ্রেপ্তার তিনজনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

ওসি জানান, গ্রেপ্তার সজলের বিরুদ্ধে আগেও ডাকাতি, ছিনতাই ও মারামারির তিনটি মামলা ছিল। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *