পরশুরামে যথাযোগ্য মর্যদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

আবু ইউসুফ মিন্টু:-

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দিনব্যাপি নানা কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে উদযাপন করা হয়েছে।

বাঙালি জাতির ইতিহাসে সবচেয়ে গৌরবোজ্জ্বল দিনটি উদযাপনের জন্য পরশুরাম উপজেলা প্রশাসন সূর্যোদয়ের সাথে সকল সরকারী ও বেসরকারি সহ সকল প্রতিষ্ঠানে জাতিয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিনের কর্মসূচী শুরু করেন। ৩১ বার তোপধ্ধনী এবং বিলোনিয়া মুক্তিযুদ্বের স্বৃতিস্তবম্¦ ও শহীদ মুক্তিযোদ্বাদের শহিদ সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে সকাল ৮টার সময় পরশুরাম পাইলট হাইস্কুল মাঠে নজরুল একাডেমির শিল্পীদের জাতিয় সংগীত পরিবেশনের সাথে সাথে আনুষ্ঠানিক ভাবে জাতিয় পতাকা উত্তোলন করা হয়ে। এবং কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শিত হয়।

কুচকাওয়াজ ও শরীরচর্চা পরিদর্শন করেন পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাসেলুল কাদের, পরশুরাম মডেল থানার অফিসার ইনচার্জ মো শওকত হোসেন।

সকাল ১০ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে বীর মুক্তিযোদ্বাদের সংবর্ধনা অনুষ্টিত হয়। দুপুরে পাইলট স্কুল মাঠে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের ক্রিড়া প্রতিযোগিতা ও বিকেলে একই স্থানে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

সন্ধায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে পরশুরাম নজরুল একাডেমির পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে নজরুল একাডেমির শিল্পীদের পরিবেশনায় নৃত্য ও সংগীত পরিবেশন করা হয় । রাতে ঢাকা ও চট্রগ্রামের সংগীত শিল্পীদের পরিবেশনায় দর্শক শ্রোতাদের মাতিয়ে রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *