পরশুরামে উপজেলা নির্বাচনে আলোচনায় সম্ভাব্য প্রার্থীরা

আবু ইউসুফ মিন্টু:

পরশুরাম উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে সম্ভাব্য প্রার্থীরা মাঠে নেমে বিভিন্ন প্রচারণা চালিয়ে যাচ্ছেন। বেশির ভাগ প্রার্থীদের নিজের কর্মী সমর্থক দিয়ে ফেসবুক প্রচারণা চালাচ্ছেন। এছাড়াও নিজ এলকায় বিভিন্ন সভা সভাবেশ ও সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে আগের চেয়ে বেশী বেশী করে অংশ নিচ্ছেন। ইতিমধ্যে তারা গ্রামে গ্রামে গিয়ে নিজের অবস্থান জানান দিতে ভোটারদের খোঁজ খবর নিচ্ছেন এবং তাদের সাথে কৌশল বিনিময় করছেন। পরশুরাম উপজেলা চেয়ারম্যান পদে খায়রুল বাশার মজুমদার তপন প্রার্থী না হলে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন মজুমদার আওযামীলীগ থেকে পুনরায় নৌকা প্রতিকে মনোনয়ন পাওয়া অনেকটি নিশ্চিত বলে মনে করছেন স্থানীয়রা ।

তবে এই মুহত্ব পযন্ত কামাল উদ্দিন মজুমদার ছাড়া চেয়ারম্যান পদে অন্য কোন শক্ত প্রতিদন্ধির নাম শুনা যাচ্ছেনা। অপরদিকে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি অংশ না নিলে বিনা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন বিনা প্রতিদন্ধিতায় হওয়ার সম্ভবনা বেশী বলে অনেকে ধারনা করছেন। ফেনী জেলা আওয়ামীলীগের সহ সভাপতি খায়রুল বাশার মজুমদারে কথা জোর সোরে মাঠে গুঞ্জন শুনা গেলেও এই প্রতিবেদক কে তিনি জানান উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে প্রার্থী হবার কোন আগ্রহ তার নেই। তার স্ত্রীর সাহিদা ইসলাম এর প্রার্থীতার কথা মাঠে ব্যাপক আলোচনা থাকলেও তার প্রার্থী হবার সম্ভবনাটাও তিনি নাকচ করে দেন। অপরদিকে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি ও জামাত প্রার্থী হবেননা বলে অনেকটা নিশ্চিত, তাই মাঠে রয়েছে শুধুমাত্র আওয়ামীলীগ এবং জাসদ।

তবে বর্তমানে রাজনীতির পেক্ষাপটে স্থানীয় নির্বাচনে একছত্র আওয়ামীলীগের নিয়ন্ত্রনে থাকবে বলে রাজনৈতিক বিল্লেষকরা মনে করছেন। অপরদিকে আগামী নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের আওয়ামীীলীগ থেকে দলীয় মনোনয়ন পাওয়াটা মুল টার্গেট হবে। কারন আসন্ন ভোটে দলীয় মনোনয়ণ পেলেই জয়ী হওয়া অনেকটা নিশ্চিত। তাছাড়াও বিনাপ্রতিদন্ধিতায় নির্বাচিত হওবার সম্ভবনা সবচেয়ে বেশী। বর্তমান পরিস্থিতিতে অন্যকোন দলের এবং কি স্বাতন্ত প্রার্থী হয়ে কোন সুফল লাভ করতে পারবেনা বলে মনে করেন অনেকে। পরশুরাম উপজেলা পরিষদ নির্বাচনে দৌড়ে ভাল অবস্থানে রয়েছে একাধিক বার নির্বাচিত ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, তিনি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও ভোটের বাজারে গুঞ্জন রয়েছে ফেনী জেলা আওয়ামীলীগের সহ সভাপতি খায়রুল বাশার মজুমদার তপন অথবা তার স্ত্রী সাহিদা ইসলাম মিনু।

এছাড়াও বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি এনামুল করিম মজুমদার বাদল উপজেলা চেয়ারম্যান হিসাবে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন চাইতে পারেন বলে তার সমর্থকরা ফেসবুকে বিভিন্ন প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এছাড়াও পরশুরাম উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আবদুল মোমিন মজুমদার বাবুল উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী বলে জানা গেছে। অপরদিকে একাধিক সম্ভাব্য ভাইস চেয়ারম্যান প্রার্থী বিভিন্ন প্রচারনা চালাচ্ছেন, তারা হলেন পৌর কাউন্সিলর এনামুল হক, জেলা পরিষদ সদস্য যুবলীগের নেতা সফিকুল হোসেন মহিম এই প্রতিবেদকের কাছে প্রার্থী হবার আগ্রহের কথা জানিয়েছেন।

এছাড়াও পরশুরাম বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক লোকমানুজ্জামান আল আজাদ, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আলী আকবর ভুইয়া, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ঠিকাদার আলহাজ্ব আবদুল খালেক, উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম।

উপজেলা শ্রমিক লীগের যুগ্ন আহবায়ক এবং গত উপজেলা পরিষদ নির্বাচনের ভাইস চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী আবদুর রসুল ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী হিসাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে এখন পর্যন্ত কোন প্রার্থীর নাম শুনা যাচ্ছেনা এবং কোন ধরনের প্রচারনা চালাতে দেখা যাচ্ছেনা। বর্তমানে জেলা মহিলা দলের নেত্রী পরশুরাম উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হবেননা বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *