পরশুরামে আলোর ফেরিওয়া মানুষের দ্বারে

পরশুরাম (ফেনী) প্রতিনিধি ঃ
সারা দেশের ন্যায় গতকাল সোমবার সকালে ফেনীর পরশুরামে পল্লী বিদ্যুতের সমিতির উদ্যোগে আলোর ফেরিওয়াল মাধ্যমে প্রতিটি মানুষের দ্বার প্রান্তে সেবা দিতে সরকারের এই মহৎ উদ্যোগ। আমাদের দেশে গতানুগতি ভাবে দেখা যায় ফেরি করে মানুষ আলু, বেগুন, কাঁচা মরিচ সহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় পন্য বিক্রয় করা হয়। কিন্তু বর্তমান সরকার মানুষকে সেবা দিতে ‘‘আলোর ফেরিওয়ালা কার্যক্রমের মাধ্যমে হাতে হাতে মিটারের জামানতের টাকা গ্রহন ও সাথে সাথেই বিদ্যুৎ সংযোগ প্রদান করছে। যার ফলে এই কার্যক্রমের মাধ্যমে আলোর ফেরিওয়ালা ব্যানার সম্বলিত অটোরিক্সাসার মাধ্যমে মিটার ও তার নিয়ে গ্রাহকের বাড়িতে বাড়িতে গিয়ে মাত্র ৫ মিনিটে বিদ্যুৎ সংযোগ ও এর মাধ্যমে দ্রুত বিদ্যুতের বিভিন্ন সমস্যার সমাধন করে আসছে।

এতে করে সাধারণ মানুষের মুখে হাঁসি ফুটে উঠেছে। তারা বলছে এতো দিনে অতি দ্রুততার সাথে আলোর মুখ দেখতে পাব, তাই সাধারণ মানুষ এই সরকারের প্রতি কৃতজ্ঞা পোষন করছেন। এই আলোর ফেরিওয়ালা পরশুরাম অগ্রানী ভূমিকা পালন করছেন পরশুরাম উপজেলার ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ আলা উদ্দিন, ওয়ারিং পরিদর্শক মোঃ আব্দুল রহমান, এইসি মোঃ সোহেল রানা, লাইনম্যান মোঃ হৃদয় হোসেন প্রমুখ।

পরশুরাম উপজেলা ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ আলা উদ্দিন জানান ইতিমধ্যে ইতিমেধ্য দেশের দু’একটি জায়গায় শুরু হতে পারে তবে বিদ্যুৎ সুবিধা অতিসহজে মানষের দৌড় গোড়াই পৌছে দিতে অভিনব এই কর্মসূচী গ্রহন করেছে সরকার। তিনি আরো বলেন আমি বিদ্যুৎ বিভাগে কর্মরত থাকা অবস্থায় দেখেছি এক সময় গ্রহককে বিদ্যুৎ সংযোগের জন্য মাসে পর মাস অপো করতে হতো। এই সরকারের আমলে বিদ্যুৎ বিভাগের সেই অবস্থা আগের মত আর নেই। আমুল পরিবর্তন এসেছে এই সেবায়। যার কার্যক্রমে হিসাবে আলোর ফেরিওয়ালা কর্মসূচীর চালু করা হয়েছে যাহা চলতে থাকবে যাতে করে সাধারণ গ্রাহক আর হয়রানির সম্মুখীন হতে না হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *