পরশুরামে আইনশৃংখলার অবনতি নিয়ে জনপ্রতিনিধিদের ক্ষোভ

আবু ইউসুফ মিন্টু, ২৬ জানুুুয়ারী

পরশুরাম উপজেলার বিভিন্ন স্থানে সম্প্রতিকালে আশংকা জনক ভাবে চুরি ডাকাতির ঘটনায় মঙ্গলবারের আইন শৃংখলা সভায় ক্ষোভ প্রকাশ করেছেন আইনশৃংখলা কমিটির সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধি সহ কমিটির সদস্যরা। বক্তরা চুরি ডাকাতি ঠেকাতে পরশুরাম বাজার সহ উপজেলার বিভিন্ন স্থানে পুলিশের  টহল জোরদারের দাবি জানান।  আইনশৃংখলা সভায় উপজেলা নির্বাহী অফিসার ইয়াছমিন আকতার চুরি ডাকাতি ঠেকাতে পুলিশ প্রশাসনকে টহল জোরদারের নির্দেশনা দেন। এছাড়াও বাজার বনিক সমিতির নাইড গার্ডদের টহল জোরদার করতে নির্দেশনা দিয়েছেন। এছাড়াও প্রতিটি সরকারী অফিসের নৈশ প্রহরীকে তাদের  দায়িত্ব পালনের নির্দেশ দেয়া হয় অন্যতায় নৈশ প্রহরীদের বিরুদ্বে আইনগত ব্যাবস্থা নেয়ার হবে বলে সতর্ক করেছেন।

জানা যায় পরশুরাম বাজারে সম্পৃতিকালে বিভিন্ন স্থানে চুরি ডাকাতির ঘটনা ছাড়াও আশংকা জনক ভাবে সিএনজি ও মোটর সাইকেল চুরির ঘটনা ঘটছে।

পরশুরাম উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আইনশৃংখলা সভায় তার বক্তব্যে বলেন তার অফিসের কলাপসিবল গেইটের তিনটি তালা ভেঙ্গে  সরকারী মুল্যবান মোটর সাইকেলটি চুরি কওে নিয়ে গেছে। তিনি এই ব্যাপারে পরশুরাম থানায় একটি মামলা দায়ের করেছেন  কিন্তু মোটর সাইকেল এখনো উদ্বার  না হওয়ায় তার অফিসের কর্মকর্তা কর্মচারীরা মাঠ পর্যায়ে দায়িত্ব পালন করতে পারছেন না।

চিথলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও চিথলিয়া ইউনিয়ন আওযামীলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন তার বক্তব্যে বলেন পরশুরাম উপজেলায় সম্প্রতিকালে আশংকাজনক ভাবে চুরি ডাকাতির ঘটনা বৃদ্বি পেয়েছে। জসিম চেয়ারম্যান জানান গত কয়েক দিন আগে তার এলাকায় এক রাতে তিনটি গরু চুরির ঘটনা ঘটেছে, চুরি হওয়া গরু  এখনো উদ্বার করতে পারেনি। এছাড়া ও আরো কয়েকটি স্থানে বেশ কযেকটি চুরির ঘটনা ঘটেছে।

পরশুরাম উপজেলা জাসদের সভাপতি ও ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আকতারের প্রতিনিধি মোশারফ হোসেন মশা তার বক্তব্যে বলেন পরশুরাম বাজারে এক রাতে ৪টি দোকানে দুর্ধর্ষ চুরির ঘটনায় ব্যবসায়ীদের মাঝে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। জাসদ  নেতা আরো জানান পরশুরাম বাজারের  বিভিন্ন স্থানে ব্যাপক হারে দোকান ও বসতবাড়ীতে চুরি এবং কি মোটর সাইকেল চুরির ঘটনা ঘটছে। তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

জানা যায় গত ৮ জানুয়ারি বেডমিন্টন টুর্নামেন্টের ফাইনলাল খেলা ও পুরস্কার বিতরন অনুষ্টানের সময় পরশুরাম উপজেলা নির্বাচন অফিস ও উপজেলা ক্রিড়া সংস্থার অফিসের সামনে থেকে দুটি মোটর সাইকেল চুরির ঘটনা ঘটেছে। এছাড়াও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার মোটর সাইকেল , নিজকালিকাপুর গ্রামের ডিস ব্যবসায়ী জাকির হোসেন এবং সুবার বাজারের বিশিষ্ট ব্যাবসায়ী মঞ্জুরুল আলমের মোটর সাইকেল চুরির ঘটনা ঘটেছে।  গত কয়েক দিনে আরো বেশ কয়েকটি স্থানে চুরির ঘটনা ঘটেছে।

এদিকে গত শনিবার পরশুরাম বাজারে এক  রাতেই  ৫টি দোকানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। এতে প্রায় ৬লাখ টাকার মালামাল নিয়ে গেছে।

শুক্রবার (২২জানুয়ারি) রাত দেড়টা থেকে ২টার মধ্যে  পরশুরাম বাজারের একাধিক স্থানে  চুরির ঘটনা ঘটেছে।

পরশুরাম বাজারের মেইন রোডে অবস্থিত নকিয়া টেলিকমের স্বর্তাধিকারী আবদুল কাইয়ুম জানান তাঁর দোকানে সার্টারের তালা ভেঙ্গে  ১০হাজার থেকে শুরু করে সর্বোচ্চ ৩৭ হাজার টাকা মুল্যের ৩৬টি এন্ডয়েট ফোন, নকিয়া, স্যাম্পনি সহ বিভিন্ন ধরনের নরমাল ফোনসেট ৫০টি,ব্যাক্তিগত ল্যাপটপ ১টি, বিভিন্ন কাস্টমারের সার্ভিসিং এর জন্য দেয়া এন্ডয়েট ফোন সেট ৭/৮টি, সিম রেজিষ্ট্রেশন, রিচার্জ সহ বিভিন্ন কোম্পানির ডিভাইস ১০টি, পাওয়ার ব্যাংক ৫টি এবং নগদ ৫০হাজার টাকা সহ প্রায় ৫লাখ টাকার মালামাল নিয়ে যায়।

গতকাল মঙ্গলবার (২৬ জানুয়ারি) পরশুরাম উপজেলা আইনশৃংখলা সভা , চোরাচালান প্রতিরোধ কমিটির সভা, মাদকদব্র নিয়ন্ত্রণ কমিটির সভা, সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, উপজেলা নির্বাহী অফিসার ইয়াছমিন আকতার, উপজেলা ভাইস চেয়ারম্যান এনামুল করিম মজুদার বাদল, মহিলা ভাইস চেয়ারম্যান সামছুন নাহার পাপিয়া, পরশুরাম থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) মোহাম্মদ তৌহিদুল ইসলাম সহ উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা,রাজনৈতিক নেতৃবৃন্ধ, সাংবাদিক সহ উপজেলা আইনশৃংখলা সভার সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *