নিরাপদ সড়কের দাবীতে ফেনীতে মানববন্ধন

‘নিরাপদ সড়ক আমার অধিকার’ এই শ্লোগানকে সামনে রেখে প্রথম আলো ফেনী বন্ধুসভার উদ্যোগে শনিবার বিকেলে ফেনী শহরের শহীদ মিনার চত্বরে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। বিকেল তিনটায় শুরু হওয়া মানববন্ধন কর্মসূচী চলে বিকেল চারটায় শেষ হয়।

 

প্রথম আলো ফেনী বন্ধুসভার সভাপতি জহিরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ আশিকুন্নবীর সঞ্চালনায় সংক্ষিপ্ত সভায় বক্তব্য দেন ফেনীর ট্রফিক বিভাগের পরিদর্শক মেহেদী শিকদার, জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি মো. গোলাম নবী, প্রথম আলোর ফেনী প্রতিনিধি আবু তাহের, সোনাগাজী প্রতিনিধি আমজাদ হোসাইন, বিশিষ্ট ব্যবসায়ী সমর দাস, বন্ধুসভার সাবেক সভাপতি অমিত মজুমদার, যুগ্মসম্পাদক নাজমুল হক শামীম, সমাজ সেবক আবুল খায়ের, সহসভাপতি বিজয় নাথ, সাংগঠনিক সম্পাদক নুর হোসেন নসিব, দপ্তর সম্পাদক ইব্রাহীম খলিল।

 

মানববন্ধনে বক্তারা বলেন, ট্রাফিক আইন মেনে চললে এবং চালক ও যাত্রীরা সচেতন হলে সড়ক দূর্ঘটনা কমে যাবে। সড়ক দূর্ঘটনা রোধে প্রশাসনকে কার্যকরী পদক্ষেপ গ্রহণসহ ট্রাফিক আইনের বাস্তবায়ন করা অতীব জরুরী। তাঁরা বলেন সড়কে অদক্ষ চালক, অপ্রাপ্ত বয়স্ক চালক, ফিটনেসবিহীন গাড়ী চলা বন্ধ করণ এবং গাড়ী চালানোর সময় প্রতিযোগীতা থেকে দুরে থাকাসহ চালককে মোবাইল ফোনে কথা বলা বন্ধ করতে চালক ও মালিকদেরকে সচেতন করে তুলতে হবে।

 

মানববন্ধন শেষে বন্ধুসভা ও ফেনী বিআরটিএ’র পক্ষ থেকে সড়ক দূর্ঘটনা রোধে শহরের বিভিন্নস্থানে চালক ও যাত্রী সাধারনের মধ্যে সচেতনতামূলক প্রচার পত্র বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *