দেশে উন্নয়নের পাশাপাশি দুর্নীতিও হচ্ছে : শিরীন আখতার এমপি

স্টাফ রিপোর্টার :

ছাগলনাইয়া উপজেলায় সোমবার রাধানগর ইউনিয়নের লক্ষীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব-নির্মিত ভবনের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার।

 

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন- দেশে উন্নয়নের পাশাপাশি দুর্নীতি কিছু কিছু হচ্ছে। চেটে চেটে খাওয়ার দলে যারা আছে তাদেরকেও দেখা যায়। এরা হচ্ছে ঘর কাটা ইঁদুর। তা না হলে বাংলাদেশে আরো দ্বিগুন উন্নয়ন চোখে পড়ত। সুতরাং এদের বিরুদ্ধে সচেতন হতে হবে। আমরা যারা রাজনীতি করি। আমরা আমাদের কর্মীবাহিনীকে এমনভাবে গড়ে তুলবো তারা যেন সৎ, নিষ্ঠাবান, দেশপ্রেমিক হিসেবে গড়ে উঠবে। জনগণের কাছে সমাদৃত হবে। বর্তমানে আমাদের কাছে এটা বড় চ্যালেঞ্জ। এটি স্বাধীনতারও চ্যালেঞ্জ। দেশে বর্তমানে অনেক উন্নয়ন হচ্ছে বা চলছে। তবে বৈষম্যও রয়েছে। এমন বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান না। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চাননি। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার। তিনি বলেছেন- দু:খী মানুষের মুখে হাসি ফোটাতে হবে।

 

তিনি বলেন, যাঁদের কাছে কাড়ি কাড়ি টাকা আছে তারা দেশে ব্যাংকে রাখার জায়গা নেই। তারা টাকা রাখতে হয় বিদেশে। আর আমাদের দেশে এখনও এমন পরিবার আছে তারা তিনবেলা খেতে পারে না। যাদের ঘর এখনো টিনে ফুঁটো। ঠান্ডা বাতাস বহে। তাদের গায়ে কম্বল নেই।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শাহ আলম। সভাপতিত্ব করেন- লক্ষীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইমাম হাসান চৌধুরী।

 

 

মেজবাউল হায়দার চৌধুরী সোহেল বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দেশের ব্যাপক উন্নয়ন হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে অবহেলিত লক্ষীপুর প্রামকে উন্নত ও আদর্শ গ্রাম হিসেবে রুপান্তরিত করা হচ্ছে। ওই এলাকার রাস্তাঘাট, পুল-কালভার্টসহ অবকাঠামোগত উন্নয়ন সাধিত হয়েছে। শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, কোমলমতি শিশুদের মাতৃস্নেহ ও পিতার আদরে শিক্ষার্থীদের পাঠদান করাতে হবে।

 

স্বাগত বক্তব্য রাখেন- লক্ষীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালমা আক্তার।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী নজিবুর রহমান, উপজেলা জাসদ সভাপতি মুক্তিযোদ্ধা আবদুল হাই মেম্বার, সাধারণ সম্পাদক রেজাউল করিম সোহাগ, স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও জাসদ নেতৃবৃন্দ।

 

শুরুতে বিদ্যালয়ের নব-নির্মিত ভবনের ফলক উন্মোচন ও মোনাজাতের মধ্য দিয়ে উদ্বোধন করেন প্রধান অতিথি।

 

প্রসঙ্গত; স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে ২০১৯-২০২০ ৭১ লাখ টাকা ব্যয়ে অর্থবছরে উপজেলা রাধানগর ইউনিয়নের লক্ষীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তিনতলা ভিত বিশিষ্ট, তিন কক্ষের উর্ধ্বমুখী ভবন নির্মান করা হয়। বিগত ১৯৭২ সালে ৫২ শতক জমির উপর এ বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *