দেশের মানুষকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী কাজ করছেন : ছাগলনাইয়ায় জেলা প্রশাসক

ছাগলনাইয়া প্রতিনিধি :

ফেনীর ছাগলনাইয়া উপজেলার মহামায়া ইউনিয়ন পরিষদ মিলনায়তনে মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) গুচ্ছগ্রাম নির্মান এবং ‘জমি আছে ঘর নাই’ প্রকল্পের উদ্বোধন করেন ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিদা ফাতেমা চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আফতাবুল ইসলামের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আব্দুল ওয়াজেদ, ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ এম.এম মুর্শেদ পিপিএম, ছাগলনাইয়া উপজেলা এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী জসিম উদ্দিন, মহামায়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গরীব শাহ হোসেন চৌধুরী বাদশা, রাধানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল হক চৌধুরী মাহবুব, প্যানেল চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, সালা উদ্দিন, ছাগলনাইয়া প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ শেখ কামাল, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, মহামায়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন মাস্টার ও সাংগঠনিক সম্পাদক তাজুল ইসলাম মামুন। বক্তব্য রাখেন উপকারভোগী আনোয়ারা বেগম ও হাফেজ মো. আবু হানিফ। এসময় মহামায়া ইউনিয়ন পরিষদের সকল সদস্যবৃন্দ, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, উপকারভোগী ও এলাকার গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক তাঁর বক্তব্যে বলেছেন, ন্যায় ভিত্তিক সমাজ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে। দেশ ও দেশের মানুষকে এগিয়ে নেয়ার লক্ষে আমরা যে যেখানে দায়িত্ব পালন করছি সকলকে নিজ নিজ অবস্থানে সততার সহিত কাজ করা প্রয়োজন। সর্বদা খেয়াল রাখতে হবে কোন মানুষ যেন তার অধিকার থেকে বঞ্চিত না হয়। মানুষকে কষ্ট দিলে আল্লাহর কাছে জবাব দিতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। গৃহহীনদের ঘর নির্মান করে দেয়ার পাশাপাশি একটি বাড়ি একটি খামার প্রকল্প, বিদ্যুৎ সমস্যার সমাধান, নিজস্ব অর্থায়নে পদ্ধা সেতু নির্মাণ, দশ টাকা কেজি ধরে চাল খাওয়ানো, সমুদ্র বিজয়, এশিয়ান হাইওয়ে, কর্ণফূলী ট্যানেল নির্মাণ, গ্রামীণ জনপদ উন্নয়ন, মেট্রো রেল চালু, ঢাকা-কলকাতা ট্রেন-বাস সার্ভিস চালু, পায়রা বন্দর নির্মাণ, মুক্তিযোদ্ধা ভাতাসহ বহু ভাতা চালু ও বৃদ্ধি করন, নারীর ক্ষমতায়ন, প্রতিটি উপজেলায় মডেল মসজিদ নির্মাণ, মহাকাশে স্যাটেলাইট স্থাপনসহ দেশে ব্যাপক উন্নয়ন কাজ চলছে।

শেষে জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান মহামায়া ইউনিয়নের জয়নগর গ্রামে ‘জমি আছে ঘর নাই’ প্রকল্পের অধীনে নির্মিত একটি ঘরের চাবি হস্তান্তর করেন এবং রাধানগর ইউনিয়নে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সেতু/কালভার্ট নির্মাণ প্রকল্পের মাধ্যমে নিজপানুয়া বেতাগা খালের উপর ২৯ লাখ ১৪ হাজার ৩শ ২৬টাকা ব্যয়ে নির্মিত ৩৬ফুট দৈর্ঘ্য একটি কালভার্ট উদ্বোধন করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *