দুর্নীতির আখড়া ছাগলনাইয়া পৌরসভা>সড়কের জায়গা দখল করে দোকান ঘর নির্মাণ

সৌরভ পাটোয়ারী, ছাগলনাইয়া থেকে ফিরে
ছাগলনাইয়া পৌরসভার কলেজ রোডে সড়কের জায়গা দখল করে ড্রেনের উপর দোকান ঘর নির্মাণ করে ভাড়া দিয়ে জামানত আদায়ের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে পৌর মেয়র। সড়ক বিভাগের পক্ষ থেকে বার বার নিদেশ করার পরও মেয়র তা কর্ণপাত করেননি।
সরেজমিন পরিদর্শনে গিয়ে দেখা যায়, ইসলাম প্লাজা মার্কেট সংলগ্ন পৌরসভার জিরো পয়েন্ট থেকে সরকারী জায়গার(সড়ক ও জনপথ) উপর (ষাট) ৬০টি দোকান ঘর নির্মাণ করা হয়। প্রতি দোকানী থেকে ৩-৪ লাখ টাকা জামানত আদায় করা হয়। ২০১৯ সালের রমজান মাসে দোকানগুলো চালু করা হলেও চলতি বছরের মাঝামাঝি সময় প্রিয়া এন্টারপ্রাইজের মাধ্যমে কাজ(টেন্ডার) দেখানো হয়। মো. সাইফুল দোকান নং ৩৭ জানান, পূর্বে আমার ফুটপাতে ২টি দোকান ছিলো। এক নেতার রেফারেন্সে আমি মার্কেটে পিছনে একটি দোকান পেয়েছি। তাও কোনো ডকুমেন্ট ছাড়া ১ লাখ ৩০ হাজার টাকা জামানত নিয়ে গেছে।
অপর দিকে ব্যাডিং দোকানী পান্না সিকদারের ছেলে উপ-ভাড়াটিয়া রিজভী জানান, তিনি ৫ হাজার টাকা করে প্রতিমাসে ভাড়া দেন।
সড়ক জনপথ বিভাগের সহাকারী প্রকৌশলী বিল্লাল হোসাইন রুচি জানান, ফুটপাত দিয়ে ড্রেন করার মোখিক অনুমতি দেয়া হয়েছে। তবে দোকান ঘর করার অনুমতি দেয়া হয়নি। বিষয়টি আমরা খতিয়ে দেখব।
মেয়র মো. মোস্তফা জানান, এটি সড়ক(সিএনবি) বিভাগের জায়গা। আমরা মুখিক অনুমতি নিয়ে এখানে দোকান ঘর নির্মাণ করেছি। জামানত নেয়ার বিষয়টি সঠিক নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *