দাগনভূঞা সালাম নগরে অমর একুশ উদযাপন

নিজস্ব প্রতিনিধি>>  দাগনভূঞা সালাম নগরে অমর একুশ উদযাপিত হয়েছে । বুধবার সকালে  যথাযোগ্য মর্যাদায়, গভীর শ্রদ্ধায় ও শোকে  মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা পালিত হয় ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মনোজ কুমার রায়,  স্থানীয় সরকার  উপ-পরিচালক দেবময় দেওয়ান । ভাষা সৈনিক সামসুল হক, জেলা আওয়ামীলীগের সভাপতি অাবদুর রহমান বি কম, পুলিশ সুপার এস এস জাহাঙ্গীর অালম সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ সাইফুল ইসলাম, দাগনভূইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অাবুল কালাম অাজাদ ও উপজেলা চেয়ারম্যান দিদারুল কবির রতন।

দাগনভূঞা মুক্তিযোদ্ধা কমান্ডার শরীয়ত উল্যাহ বাঙ্গালী, সাংবাদিক আবু তাহের ও ভাষা শহীদ সালামের ভাই আবদুল করিম।

এছাড়াও ফেনীর ভাষা শহীদ সালামনগরে তাঁর নামে প্রতিষ্ঠিত ভাষা শহীদ সালামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চারতলা ভবনের উর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন একুশে পদকপ্রাপ্ত ভাষা সৈনিক শামসুল হুদা।

ভোর থেকে জেলার বিভিন্ন এলাকার শিক্ষা প্রতিষ্ঠানের শিশু শিক্ষার্থী, রাজনৈতিক নেতাকর্মী, সামাজিক সাংস্কৃতিক কর্মী-সংগঠক ও সাধারন মানুষের শ্রদ্ধা, ভালবাসা ও পদচারনায় মুখরিত হয়ে ওঠে সালাম নগর। ভাষা শহীদ সালাম স্মৃতি জাদুঘর ও গ্রন্থাগার সংলগ্ন শহীদ মিনার ফুলে ফুলে ভরে ওঠে। পুস্পস্তবক অর্পন করেন একুশে পদকপ্রাপ্ত ভাষা সৈনিক শামসুল হুদা, ফেনী জেলা প্রশাসক মনোজ কুমার রায়, ফেনীর পুলিশ এসএম জাহাঙ্গীর আলম সরকার দাগনভূঁঞা উপজেলা প্রশাসন, ফেনী প্রেস ক্লাব, দাগনভূঁঞা প্রেস ক্লাব, ভাষা শহীদ সালাম পরিবার, মুক্তিযোদ্ধা সংসদ, প্রথম আলো-ফেনী বন্ধুসভা, ভাষা শহীদ সালাম পরিষদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

ফেনীসহ বিভিন্ন এলাকার বহু তরুন-শিক্ষার্থী ভাষা শহীদ সালাম জাদুঘর ও গ্রন্থাগার দেখতে যায়। জাদুঘর ও গ্রন্থকেন্দ্রের পাশে অস্থায়ী মেলা বসে।

একুশের প্রথম প্রহরে ফেনী শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, সংরক্ষিত নারী সংসদ সদস্য জাহান আরা বেগম সুরমা, জেলা প্রশাসক মনোজ কুমার রায়, পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার, সাবেক সাংসদ ও বিএনপি নেতা জয়নাল আবদীন ওরফে ভিপি জয়নাল, আওয়ামী লীগ, বিএনপি, যুবলীগ, ছাত্রলীগ, ছাত্রদল-যুবদল, বাসদ, সিপিবি, আইনজীবি সমিতি, ফেনী ইউনিভার্সিটি, প্রথম আলো ফেনী বন্ধুসভাসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠন। রাতে ও প্রভাতে হাজারো মানুষের ঢল নামে শহীদ মিনার চত্বরে।

এদিকে বুধবার বিকেলে ফেনীর পিটিআই মাঠে সপ্তাহব্যাপী গ্রন্থমেলা উদ্বোধন করেন ভাষা সৈনিক বিচারপতি কাজী এবাদুল হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *