দাগনভূঞায় বিনামূল্যে চিকিৎসা সেবা পেলো ছয় হাজার চক্ষু রোগী

দাগনভূঞা উপজেলার দক্ষিণ আলীপুর গ্রামে মামনা খাতুন ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে গত ১১ বছরে বিনামূল্যে অপারেশন ও চিকিৎসা সেবা দিলেন প্রায় সাড়ে ছয় হাজার চক্ষু রোগীকে। উপজেলার বাগডুবি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ০৩ মার্চ শনিবার দিনব্যাপী গরীব ও অসহায় দুই হাজারেরও অধিক রোগীকে চোখের সমস্যাজনিত রোগের পরামর্শ, বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধপত্র প্রদান করা হয়।

এবারও ফেনীর ছয়টি উপজেলা ছাড়াও পাশবর্তী নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ, রামগঞ্জ ও চাটখিলসহ বিভিন্ন উপজেলার নারী-পুরুষ এবং বিভিন্ন বয়সী রোগীরা ভিড় করে। এসব রোগীর মাঝে পুরুষের চেয়ে নারীদের উপস্থিতি ছিল বেশি। দুর-দুরান্ত থেকে আগত রোগীদের ছয়জন চিকিৎসকের নেতৃত্ব ও ৫০জন স্বেচ্ছাসেবীর মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়।
মামনা খাতুন ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত ১১তম বারের মতো চক্ষু শিবির উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও বায়রা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের চেয়ারম্যান আবুল বাশার।

পূবালী ব্যাংক সিকিউরিটিজ লিঃ এর পরিচালক ও ফাউন্ডেশনের সভাপতি মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ বিভাগ ঢাকা উত্তর জোনের এডিসি নুরুল আলম ও ফেনী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আবদুর রব। বক্তব্য রাখেন- ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ ও প্রধান পৃষ্ঠপোষক নাছির উদ্দিন ও সাংবাদিক আজাদ মালদার।
এ সময় অন্যান্যের মাঝে দাগনভূঞা পৌরসভার কাউন্সিলর মনিরুজ্জামান সবুজ, সাবেক কাউন্সিলর জিয়া উদ্দিন মাসুদ, সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ফাউন্ডেশনের পরিচালক ও চক্ষু শিবিরের সমন্বয়ক মো. রফিকুল ইসলাম জানান, চক্ষু শিবিরে আগত রোগীদের মাঝে যেসব রোগী জটিল রোগে ভুগছেন তাদেরকে পরবর্তীতে ফেনী চক্ষু হাসপাতালের সহযোগিতায় অপারেশনসহ উন্নত চিকিৎসা প্রদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *