দাগনভূঞায় তিন হাজার রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা

সংবাদদাতা,

ফেনীর দাগনভূঞা উপজেলার দক্ষিণ আলীপুর গ্রামে মামনা খাতুন ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে অপারেশন ও চিকিৎসা সেবা পাবে তিন হাজার রোগী। উপজেলার বাগডুবি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে শনিবার (২ মার্চ) দিনব্যাপী গরীব ও অসহায় তিন হাজারেরও অধিক রোগীকে চোখের সমস্যাজনিত রোগের পরামর্শ, বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধপত্র প্রদান করা হয়েছে।

এবারও ফেনীর ছয়টি উপজেলা ছাড়াও পাশবর্তী নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ, রামগঞ্জ ও চাটখিলসহ বিভিন্ন উপজেলার নারী-পুরুষ এবং বিভিন্ন বয়সী রোগীরা ভিড় করে। এসব রোগীর মাঝে পুরুষের চেয়ে নারীদের উপস্থিতি ছিল বেশি। দুর-দুরান্ত থেকে আগত রোগীদের বিশজন চিকিৎসকের নেতৃত্ব ও ৮০জন স্বেচ্ছাসেবীর মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে।
মামনা খাতুন ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত ১২বারের মতো চক্ষু শিবির উদ্বোধন করেন ফেনীর সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবির।

পূবালী ব্যাংক সিকিউরিটিজ লি. এর পরিচালক ও ফাউন্ডেশনের সভাপতি মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম ভূঞা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. খালেদ মাহমুদ, পুলিশ বিভাগ ঢাকা উত্তর জোনের এডিসি নুরুল আলম ও বাকলিয়া সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর সিরাজ উদ্দৌলা।
আবদুল লতিফ জীবনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক নাছির উদ্দিন, বাগডুবি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিন ভূঞা।
এসময় অন্যান্যের মাঝে দৈনিক প্রথম আলো’র নিজস্ব প্রতিবেদক আবু তাহের, বিটিভির ফেনী প্রতিনিধি শওকত মাহমুদ, দাগনভূঞা আশরাফুল উলুম মাদ্রাসার মুহতামিম মুফতি ইউসুফ কাশেমীসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ফাউন্ডেশনের পরিচালক ও চক্ষু শিবিরের সমন্বয়ক মো. রফিকুল ইসলাম জানান, চক্ষু শিবিরে আগত রোগীদের মাঝে যেসব রোগী জটিল রোগে ভুগছেন তাদেরকে পরবর্তীতে ফেনী চক্ষু হাসপাতালে অপারেশনসহ উন্নত চিকিৎসা প্রদান করা হবে। আজকের দিনে আগত সকল রোগীদের জন্য দুপুরের খাবারের ব্যবস্থা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *