দাগনভূঁঞায় বিএনপিসহ তিন মেয়র প্রার্থী জামানত হারাচ্ছে

দাগনভূঞা প্রতিনিধি,

স্থানীয় সরকার নির্বাচনে বিধিমালা ২০১০ অনুসারে কোন প্রার্থী প্রদত্ত ভোটের চার ভাগের একভাগ না পেলে জামানত বাজেয়াপ্ত হবে। সেই হিসেবে ফেনীর দাগনভূঞা পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী তিন মেয়র প্রার্থী জামানত হারাচ্ছেন।

 

সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা কামাল হোসেন বলেন, গণপ্রতিনিধিত্ব আদেশ আরপিও অনুযায়ী মনোনয়নপত্র কেনার সময় একজন ব্যক্তিকে জামানত হিসেবে ২৫ হাজার টাকা নির্বাচন কমিশনে জমা রাখতে হয়। নির্বাচন শেষে প্রদত্ত ভোটের ৪ ভাগের একভাগ বা তার বেশি ভোট পেলে সেই প্রার্থীকে তার জামানত ফেরত দেওয়া হয়। যেসব প্রার্থী অধিক সংখ্যক ভোট পাননি তাদের জামানত বাজেয়াপ্ত করা হবে গেজেট প্রকাশের ৩০ দিনের মধ্যেই এই কাজটি সম্পন্ন করা হবে।

 

দাগনভূঞা পৌর নির্বাচনে মেয়র প্রার্থী হয়েছিলেন চারজন। পৌরসভার ভোটার ছিল ২৪ হাজার ২শ ৪৬ জন। ভোট দিয়েছেন ৯ হাজার ৩শ ৪৩ জন। এখানে ৩৭ দশমিক ৭৩ শতাংশ ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। আরপিও অনুযায়ী প্রতিটি প্রার্থী ৩ হাজার ৯শ ভোট পেতে হবে।

 

এরমধ্যে মোহাম্মদ ওমর ফারুক খান নৌকা প্রতীকে সর্বাধিক ৮ হাজার ২শ ৩৪ ভোট পেয়ে নির্বাচিত হন। এছাড়া ধানের শীষ প্রতীকে সাইফুর রহমান স্বপন পেয়েছেন ৯শ ৩৯ ভোট, জাতীয় পার্টির বিনোদ বিহারী ১শ ১৯ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী মোবাইল ফোন প্রতীকে তারেক আজিজ খান ৬১ ভোট পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *