দাউদপুলে ২০ অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ১১‘শত মিটার লেক দখল মুক্ত

প্রতিনিধি, ২৫ ফেব্রুয়ারি, ২০২০

ফেনীতে খাজা আহমদ লেকের ওপর অবৈধভাবে দখলকৃত স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড। আজ মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় সদর উপজেলার কালিদহ ইউনিয়নের তুলাবাড়িয়া ও কালিদহ মৌজায় শহরের দক্ষিণপাশে খাজা আহমেদ লেকের পূর্বপাশের ওপর অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

পানি সম্পদ মন্ত্রণালয়ের সারাদেশব্যাপী খাল ও নদী অবৈধ দখল উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় পানি উন্নয়ন বোর্ড এ অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনাকালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী বলেন, বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের নির্দেশে সারাদেশে অবৈধ নদী ও খাল দখল মুক্ত করতে অভিযান শুরু হয়েছে। এর অংশ হিসেবে ফেনীতে ১৫-২০ অবৈধ স্থাপনা ও ১১শত মিটার লেক উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। তিনি আরও জানান, ক্রমান্বয়ে অবৈধ দখল মুক্ত করার এ অভিযান অব্যাহত থাকবে। জলাশয় ও লেক দখলমুক্ত হলে স্থানীয়রা লেকের পানি কৃষিকাজে ব্যবহার করতে পারবে। এসময় তিনি অভিযানে জনগণের স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানান।

ফেনী পৌরসভার প্যানেল মেয়র আশ্রাফুল আলম গিটার বলেন, অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনার জন্য তিনি ফেনী জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডকে ধন্যবাদ জানান। পৌরসভার পক্ষ থেকে এ লেকের দুই ধারে গার্ডওয়াল ও ওয়াকওয়ে নির্মাণ করার উদ্যোগ নেয়া হবে।

অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনাকালে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম জাকারিয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহির উদ্দিন, উপ-বিভাগীয় প্রকৌশলী মো. নূরন্নবী, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মৌমিতা দাশ, ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামানসহ জেলা প্রশাসন, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারী ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *