তিন বছর পরে নিজ ঘরে ফিরলো অসহায় সাহাব উদ্দিন

নিজস্ব প্রতিনিধি, ৭ নভেম্বর ২০১৮
ভূমিদস্যূর মারধর ও অত্যাচারে বাড়ি ছেড়ে পালিয়ে বেড়ানো অসহায় সাহাব উদ্দিন অবশেষে বুধবার বিকালে ঘরে ফিরেছে। ফেনীর পুলিশ সুপার জাহাঙ্গীর আলম সরকার  নির্দেশে সোনাগাজী মডেল থানা পুলিশ ও সাংবাদিকদের সহায়তায় তিনি ঘরে ফিরেন।
এসময় উপস্থিত ছিলেন, সোনাগাজী মডেল থানা পুলিশের ওসি (তদন্ত ) মোঃ কামাল হোসেন পিপিএম, দৈনিক বাংলাদেশের খবরের জেলা প্রতিনিধি ও ফেনীর তালাশের নির্বাহী সম্পাদক সৌরভ পাটোয়ারী, প্রথম আলোর সোনাগাজী প্রতিনিধি আমজাদ হোসেন, সাপ্তাহিক হকার্স পত্রিকার স্টাফ রিপোটার ইয়াছির আরাফাত রুবেল, চ্যানেল আই ক্যামরা প্যারসন দুলাল তালুকদার।

এর আগে ফেনী জেলার ৭ নং সোনাগাজী ইউনিয়নের ছাড়াইতকান্দি গ্রামের ভূমিদস্যূর মারধর ও অত্যাচারে বাড়ি ছেড়ে ফেনীতে ভাড়াবাসায় মানবেতর জীবনযাপন করছিল ভূমি মালিক শেখ মোঃ সাহাব উদ্দিন চৌধুরী। বাড়ি থেকে বিতাড়িত হয়ে ৩ বছর ধরে বিচারের আশায় সমাজপতিদের দ্বারে দ্বারে ঘুরেছেন তিনি। কোথায়ও তিনি পাননি সুবিচার। পরে তিনি সাংবাদিকদের সহায়তায় ফেনীর পুলিশ সুপারের দ¦ারস্থ হন।


ফেনীর মানবিক পুলিশ সুপার জাহাঙ্গীর আলম সরকার পিপিএম সাহাব উদ্দিনের সকল কথা শোনে সোনাগাজী মডেল থানা পুলিশের ওসি (তদন্ত কে নির্দেশ প্রদান করেন, ( ৭ নভেম্বর) বুধবারে সরেজমিনে পুলিশ, সাংবাদিক ও স্থানীয়দের সহযোগিতায় ভিটে মাটি হারা সাহাব দীর্ঘ তিন বছর পর নিজ গৃহে প্রবেশ করলেন। এ সময় সাহাব উদ্দিন মানবিক পুলিশ সুপার জাহাঙ্গীর আলম সরকার পিপিএম ও প্রেস কাব সাবেক সভাপতি হকার্স সম্পাদক নুরুল করিম মজুমদারকে মানবিক সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।

এলাকাবাসী, প্রত্যক্ষদর্শী ও থানা সূত্রে জানা গেছে, ছাড়াইতকান্দি গ্রামের মৃত আবু আসাদ শেখ শহিদ চৌধুরীর পুত্র শেখ মোঃ শাহাব উদ্দিন চৌধুরী ও শেখ মোঃ গিয়াস উদ্দিন চৌধুরী পৈত্তিক সূত্রে ছাড়াইতকান্দি মৌজার ১৫৮৫ খতিয়ানের ২০২০ দাগের ওয়ারিশ ও ক্রয়সূত্রে মোট ২৯ শতাংশ ভ’মির মালিক ও দখলকার। বিগত ৯-১১-২০১৫ তারিখ রাতে সন্ত্রাসী এবং ভূমি দস্যূ মাইন উদ্দিন ও তার ভাই সালাহ উদ্দিনসহ কতিপয় সন্ত্রাসী অর্তকিতে সাহাব উদ্দিনের বসত ঘরে হামলা চালিয়ে তাকে গুরুত্বর আহত করে। এ সময় সন্ত্রাসীরা বসত ঘর গোয়াল ঘর, রান্ন ঘর ভাংচুর ও লুটপাট করে । তার ঘরের ফ্রিজ, মাইক্রোওভেন, পানির ফিল্টার, নগদ টাকা ও স্বর্ণলংকারসহ কয়েক লক্ষ টাকার মালামাল লুট করে। এক পর্যায়ে সন্ত্রাসীরা অস্ত্রের ভয় দেখিয়ে আহত অবস্থায় সাহাব উদ্দিনকে বাড়ি থেকে বিতাড়িত করে। হামলার পর থেকে সাহাব উদ্দিন গত ৩ বছর প্রাণের ভয়ে এলাকায় যেতে পারছিলেন না।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *