ড্রেজার মেশিন পুড়িয়ে দেয়ার পরও প্রশাসনকে অমান্য করে ছোট ফেনী নদী থেকে বালু উত্তোলন

নিজস্ব প্রতিনিধি,

দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা  ও এসিল্যান্ড কর্তৃক ড্রেজার মেশিন পুড়িয়ে দেয়ার পরদিন শুক্রবার থেকে আবারো ছোট ফেনী নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন শুরু করেছে দুর্বৃত্তরা।প্রশাসনকে অবজ্ঞা করেই  নদী থেকে আবারো অবৈধ বালু উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে।

গতকাল শুক্রবার  ছোট ফেনী নদীর পাঁচগাছিয়া ইউপির ধলিয়া অংশে অবৈধ বালু উত্তোলনের ড্রেজার মেশিন পোড়ানোর স্থলে ১২ ঘন্টা না পার হতে শুক্রবার থেকে আবারো অন্য ডেজার মেশিন দিয়ে সেখানে বালু উত্তোলন করছে প্রভাবশালী দুবৃত্তরা ও দুষ্টচক্র ।

এর আগে ফেনী ছোট নদীতে অবৈধ বালু উত্তোলনের দায়ে একটি ড্রেজার মেশিন ও প্রায় ৩০০ ফুট পাইপ ধ্বংস করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার বিকালে ফেনীর দাগনভূঞা উপজেলার রাজাপুর এলাকায় অভিযান চালায় ফেনী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নুরের জামান চৌধুরী।

আদালত সূত্র জানায়, ফেনী ছোট নদীর ওই অংশে দীর্ঘদিন ধরে অসাধু ব্যক্তিরা অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে যার ফলে বসতবাড়ী ও ফসলি জমি নদীর গর্ভে বিলিন হয়ে যাচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের খবর পেয়ে সংশ্লিষ্টরা পালিয়ে গেলেও সেখানে ড্রেজার মেশিন ও পাইপ রেখে যায়। পরে একটি ড্রেজার মেশিন ও প্রায় ৩০০ ফুট পাইপ ধ্বংস করা হয়।

এসময় দাগনভূঞা উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) জনাব চৈতি সর্ববিদ্যাসহ পুলিশ ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে মোঃ নুরের জামান চৌধুরী বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। এ ধরণের কর্মকান্ড না করার জন্য সতর্ক করেন তিনি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *