‘ডিজিটালাইজেশন দেশে বিপ্লব ঘটিয়েছে’

নিজস্ব প্রতিনিধি , ১৩ ডিসেম্বর

ফেনী জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামন বলেছেন, ‘ডিজিটাল বাংলাদেশের প্রবর্তক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দেশকে ডিজিটাল করায় আমরা এর সুফল ভোগ করছি। সরকারী অফিস ডিজিটাল হওয়ায় হয়রানী অনেক কমেছে,সময় ও অর্থ দুটোই সাশ্রয় হয়েছে।বিচার বিভাগ, মোবাইল ব্যাংকিং, ভূমি সেবা কার্যক্রম ডিজিটাল হওয়ায় মানুষ ব্যাপক উপকৃত হচ্ছে। এছাড়াও প্রশাসনের বিভিন্ন সভা অনলাইনে জুম মিটিং হচ্ছে। ডিজিটালাইজেশন দেশে বিপ্লব ঘটিয়েছে।

শনিবার জেলা প্রশাসন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছা: সুমনী আক্তারের সভাপতিত্বে ও আইসিটি শাখার সহকারী কমিশনার উম্মে তাহমিনা মিতুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেনী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট গোলাম জাকারিয়া, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বি.কম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা। সভায় আইসিটি শাখার সহকারী প্রোগ্রামার মো: রাশেদুল আলম ‘ডিজিটাল বাংলাদেশ এর অগ্রযাত্রায় ১২ বছর’ শীর্ষক প্রেজেন্টেশান উপস্থাপন করেন। পরে রচনা প্রতিযোগিতায় ৩ জন এবং প্রেজেন্টেশান প্রতিযোগিতায় ৩ জন বিজয়ীর মাঝে পুরষ্কার ও সনদ প্রদান করা হয়।

প্রসঙ্গত; ২০০৮ সালের ১২ ডিসেম্বর ডিজিটাল বাংলাদেশের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ১২ বছর ধরে এই দিনে পালিত হচ্ছে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *