জেলার শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধান রাজাপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ

ফেনী জেলায় কলেজ পর্যায়ে শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন রাজাপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. মমিনুল হক। জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে গত মঙ্গলবার জেলা পর্যায়ে শিক্ষা ক্ষেত্রে আবদানের জন্য বিভিন্নক্যাটাগরিতে নির্বাচন করা হয়। এর আগে শনিবার উপজেলা পর্যায়েও তিনি শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন।
তিনি ২০০৬ সাল থেকে অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে অধ্যক্ষ হিসেবে রাজাপুর স্কুল এন্ড কলেজে দায়িত্ব পালন করছেন। তিনি নোয়াখালী জেলার কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে ব্যবস্থাপনায় ¯œাতক সম্মানসহ এম.কম ডিগ্রী লাভ করেন এবং ব্যবস্থাপনা বিষয়ের প্রভাষক হিসেবে ১৯৯৩ সালে চাঁদপুরের ‘সাচার ডিগ্রী কলেজে’ প্রভাষক হিসেবে যোগ দেন। ওই বছরই তিনি ফেনীর পশ্চিম উকিল পাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের ফরিদা ইয়াসমিনের সাথে বিয়ে বন্ধনে আবদ্ধ হন। তিনি শহরের রামপুর উচ্চ বিদ্যালরে সহকারী শিক্ষক। তাদের এক ছেলে ও এক মেয়ে রয়েছে। ছেলে রেশাদ ইবনে মমিন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিএসসি-ইন মেকানিকেল ইঞ্জিনিয়ারিং এ শেষ বর্ষে অধ্যায়নরত ও মেয়ে তাসনুভা মিনতে মমিন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে বিএসসি-ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং (এপারেল) প্রথম বর্ষে অধ্যায়নরত।
তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত। ফেনী জেলা রোভারের সহ-সভাপতি, বাংলাদেশ শিক্ষক সমিতি দাগনভূঁঞা উপজেলার সভাপতি, চিটাগাং ইউনিভার্সিটির এক্স এসটুডেন্ট ক্লাব ফেনীর শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক, আবৃত্তি সংসদ ফেনীর উপদেষ্টা। তার এলাকায় ভূইয়ার হাট উচ্চ বিদ্যালয়ের তিনদফা সভাপতি হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন।
শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হওয়ায় তাকে রাজাপুর স্কুল এন্ড কলেজের গর্ভানিং বডির সভাপতি আকরাম হোসেন, সদসবৃন্দ, শিক্ষকমন্ডলি, ছাত্রছাত্রীবৃন্দ ও চিটাগাং ইউনিভার্সিটির এক্স এসটুডেন্ট ক্লাব ফেনীর সাধারণ সম্পাদকসহ বিভিন্ন ব্যক্তিগণ অভিনন্দন জানান।

(সংবাদ বিজ্ঞপ্তি)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *