জেনারেল হাসপাতালের ড্রেনে নবজাতকের লাশ, সিসি ক্যামরায় তালাশ

নিজস্ব প্রতিনিধি,

ফেনীতে হাসপাতালের আভ্যন্তরীন নালায় (ড্রেন) মিলল একটি নবজাতকের লাশ। বৃহস্পতিবার ফেনীর ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের পুরাতন ভবনের পাশের নালা থেকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠিয়ে দেওয়া হয়েছে।

হাসপাতালের কর্মচারী ও প্রত্যক্ষদর্শী সুত্র জানায়, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ফেনী ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের পুরাতন ভবনের নীচ তলায় জরুরী বিভাগের সামনের একটি টিনের ঘরের পেছনে হাসপাতালের আভ্যন্তরীন নালায় একটি নবজাতক পড়ে থাকতে দেখেন একব্যক্তি। এটি জানাজানি হলে হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীরা দেখার জন্য দ্রুত ছুটে গিয়ে অপরিনত একটি বিবস্ত্র মৃত শিশু নালার মধ্যে পড়ে থাকতে দেখেন। খবর দেওয়া হলে হাসপাতালের ডোম ওই মৃত শিশুটিকে ময়না তদন্তের জন্য হাসপাতালের মর্গে নিয়ে যায়।
অপরিনত অবস্থায় গর্ভপাত ঘটিয়ে শিশুটিকে গোপনে ওই স্থানে নালার মধ্যে ফেলে যাওয়া হয়েছে।

হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) রিপন চন্দ্র নাথ হাসপাতালের আভ্যন্তরীন নালা থেকে নবজাতকের লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, শিশুটি মৃত ও অপরিনত। বয়স আনুমানিক ৬ মাস। তিনি জানায়, নবজাতকের লাশটি কোথা থেকে এনে ওই নালায় ফেলা হয়েছে সেটি হাসপাতালের ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা দেখার জন্য পুলিশকে দেওয়া হয়েছে। হাসপাতালের কেউ জড়িত থাকলে আইসগত ও প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।

ফেনী ট্রিবিউন/এএএম/এটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *