জাতিকে এগিয়ে নিতে শিক্ষার্থীদের জ্ঞানের পরিধি বাড়াতে হবে-আজিজ আহম্মদ চৌধুরী

ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী বলেছেন, জাতিকে এগিয়ে নিতে শিক্ষার্থীদের আন্তরিকতার সহিত পাঠদান করতে হবে শিক্ষকদের। এদিকে শিক্ষার্থীদেরও শ্রেণিকক্ষে মনোযোগী হতে হবে। শুধুমাত্র পাস করলে হবে না জ্ঞানের পরিধিও বাড়াতে হবে।

গতকাল মঙ্গলবার সোনাগাজী উপজেলার আমিরাবাদ ইউনিয়নের আহম্মদপুরে আমিরাবাদ আনোয়ারা বালিকা উচ্চ বিদ্যালয়ে ২০১৮ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী জাগরণে, নারী শিক্ষা প্রসার, নারীদের উন্নয়নে নিরলসভাবে কাজ করছেন। বর্তমান মহাজোট সরকারের আমলে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, আমিরাবাদ আনোয়ারা বালিকা উচ্চ বিদ্যালয়টি সুন্দর ও মনোরম পরিবেশে স্থাপিত। নারীদের এগিয়ে নেয়ার জন্য, নারী শিক্ষার উন্নয়নে যারা মহতী উদ্যোগ নিয়ে এ শিক্ষা প্রতিষ্ঠানটি স্থাপন করেছেন তিনি তাঁদেরকে ধন্যবাদ জানান।

বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ডা. মনিরুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন আমিরাবাদ ইউপি চেয়ারম্যান জহিরুল আলম জহির, স্থানীয় ইউপি সদস্য আরু মিয়া ও গেদু মিয়া। স্বাগত বক্তব্য রাখেন- বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আইয়ুব।
বিদ্যালয়ের সহকারী শিক্ষক আ ন ম মহিউদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন- সহকারী শিক্ষিকা দিল আফরোজ, শিক্ষার্থী বিবি আয়েশা, ছাবিয়া ইসলাম ও তানিশা।

শেষে ২০১৮ সালের এসএসসি পরীক্ষার্থীদের সফলতা কামনা করে এক বিশেষ দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *