ছাগলনাইয়া সকল পদে নির্বাচন স্থগিত

ছাগলনাইয়া প্রতিনিধি

আপিল বিভাগের চেম্বার বিচারপতি ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত করার পর ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচনও স্থগিত করেছে নির্বাচন কমিশন । নির্বাচন কমিশনের আদেশের ফলে আগামী ৩১ মার্চ রোববার ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যানসহ সব পদেই নির্বাচন স্থগিত হয়ে গেল ।

জানাগেছে , আজ নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত নির্বাচন স্থগিতের চিটিতে বলা হয়েছে, মাননীয় আপিল বিভাগের সিএমপি নং ২৯৪ ও ২৯৫-২০১৯ বিগত ২৫মার্চ ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত রাখার আদেশ দিয়েছেন । আপিল বিভাগের আদেশ প্রতিপালনার্থে উক্ত উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ ও ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের নির্বাচন পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত স্থগিত রাখার মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছেন ।

দেশের পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে চতুর্থ ধাপে ফেনীর অন্য উপজেলার সঙ্গে ছাগলনাইয়া উপজেলায় আগামী ৩১মার্চ ভোট গ্রহণের দিন ধার্য ছিল । আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে ছাগলনাইয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল দলীয় মনোনয়ন পান । তিনি ছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে এডভোকেট শহীদ উল্লাহ ও আবদুল হালিম চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন । ঋনখেলাপী ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থনসূচক তালিকা সঠিক না হওয়ার ৬ মার্চ যাছাই-বাছাইয়ে ফেনীর রির্টানিং অফিসার তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। রিটানিং অফিসারের আদেশের বিরুদ্ধে ফেনী জেলা প্রশাসকের কাছে আপিল করলে সেখানেও তাদের মনোননয়নপত্র বাতিল ঘোষণার আদেশ বহাল থাকলে মেজবাউল হায়দার চৌধুরী সোহেলকে বেসরকারিভাবে বিনাপ্রতিদ্বন্ধিতায় বিজয়ী ঘোষণা করে নির্বাচন কমিশন।

বাতিল হওয়া দুই স্বতন্ত্র দুই চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন ফিরে পেতে হাইকোর্টে রিট করলে এডভোকেট শহীদ উল্লাহ ও আবদুল হালিমের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে আদেশ দেন। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে বেসরকারিভাবে বিনাপ্রতিদ্বন্ধিতায় বিজয়ী মেজবাউল হায়দার চৌধুরী চেম্বার আদালতে আপিল করলে গত ২৫মার্চ সোমবার চেম্বার জাজ বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত দুই প্রার্থীকে মনোনয়ন বৈধতা দিয়ে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করে ১এপ্রিল আপিল বিভাগের পুর্ণাঙ্গ বেঞ্চে শুনানীর জন্য দিন ধার্য করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *