ছাগলনাইয়া পৌর এলাকায় যত্রতত্র আবর্জনার স্তুপ > নেই ড্রাম্পিং স্টেশন

(পর্ব -৪)

সৌরভ পাটোয়ারী, ছাগলনাইয়া থেকে ফিরে, ৬ সেপ্টম্বর ২০২০
ছাগলনাইয়া পৌরসভা ময়লা আবর্জনা ফেলার জন্য নিদিষ্ট ড্রাম্পিং স্টেশন না থাকায় যত্রতত্র ময়লা ফেলা হচ্ছে। আবর্জনা পঁচে দুর্গন্ধে পরিবেশ দুর্ষিত হচ্ছে। এতে বিভিন্ন রোগব্যাধি ছড়াচ্ছে। সংশ্লিষ্টি সূত্রে জানা যায়। ড্রাম্পিং স্টেশন নির্মাণের জন্য তিন একর জায়গা ক্রয় করেন পৌরসভা।


মেয়র মো. মোস্তাফা ২০১৯ সালের অক্টোবর মাসে ড্রাম্পিং স্টেশনের কাজ শুরু করার ঘোষনা দিলেও অদ্যবধি কাজ শুরু হয়নি। ড্রাম্পিং স্টোশান না থাকায় ফেনী থেকে ছাগলনাইয়া পৌরসভার প্রবেশ পথে রাস্তার দুই পাশে ও রাস্তার উপরে ময়লা-আবর্জনা ফেলা হচ্ছে। এতে ময়লার দুর্গন্ধে যাত্রী ও পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। ময়লা আবর্জনার কারনে অনেক সময় ওখানে দুর্ঘনা ঘটে। পড়ে রাস্তার পাশে খালটি সরু/ভরাট হয়ে যাচ্ছে। এতে পৌরসভার পানি নিস্কাশনে বাঁধার সম্মুখিন হয়। অল্পবৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়।


এদিকে পৌর শহরে বাঁশপাড়ায় অবস্থিত কাজী পুকুরে পশ্চিম পাড়ে ময়লা আবর্জনা ফেলার কারনে স্থানীয় ব্যবসায়ীরা দুর্গন্ধে মানবেতর জীবন যাপন করছে। মজুমদার ফার্নিসারের স্বাত্তাধিকারী আজিজুল হক মজুমদার জানান, প্রতিদিন পৌরসভা ময়লাগুলো এখানে ফেলা হয়। এতে দুগন্ধে ক্রেতারা কম আসে ও মালামাল বিক্রিও কম হয়। তাঁর পাশের দোকানী কাজী নুরুল আবসারও একই অভিযোগ করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *