ছাগলনাইয়ায় জাতীয় শোক দিবস পালন

ছাগলনাইয়া প্রতিনিধি :

যথাযোগ্য মর্যাদায় ১৫আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে । এ উপলক্ষে ছাগলনাইয়া উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, জাসদ, ছাগলনাইয়া পৌরসভাসহ উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ,মাদ্রাসাসহ সামাজিক ও রাজনৈতিক প্রতিষ্ঠানের স্ব-স্ব উদ্যোগে কোরানখানি, মিলাদ, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

শোক দিবসের শুরুতে ছাগলনাইয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, শোক র‌্যালি, আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয় ।

উপজেলা নির্বাহী অফিসার শাহিদা ফাতেমা চৌধুরীর সভাপতিত্বে ও বিআরিডির চেয়ারম্যান মুজিবুর রহমান মুজিবের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল ।

বিশেষ অতিথি ছিলেন ছাগলনাইয়া থানার ওসি এমএম মুর্শেদ পিপিএম, সহকারী কমিশনার (ভূমি) কাজী মহসিন উজ্জল, উপজেলা ভাইস চেয়ারম্যান এয়ার আহম্মদ ভূইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান বিবি জোলেখা শিল্পি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সামছুদ্দিন আহম্মদ বুলু মজুমদার, ছাগলনাইয়া পৌরসভার মেয়র এম মোস্তফা, ফেনী জেলা জাসদের সভাপতি কাজী আবদুল বারী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি গিয়াস উদ্দিন বুলবুল ।

অন্যদের মধ্যে ছাগলনাইয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি জিয়াউল হক দিদার, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শিমুল চৌধুরী, সহ-দপ্তর সম্পাদক তাজুল ইসলাম সবুজ, ক্রীড়া সম্পাদক মাষ্টার ফিরোজ, গবেষণা সম্পাদক মাষ্টার আবুল কালাম বক্তব্য রাখেন ।

এদিকে, দুপুরে ১৫আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা,মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয় ।

ছাগলনাইয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি সামছুদ্দিন আহম্মদ বুলু মজুমদারের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিআরডির চেয়ারম্যান মুজিবুর রহমান মুজিবের সঞ্চালনায় আলোচনা ও দোয়ার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা আওয়ামী লীগের সহসভাপতি এডভোকেট প্রিয় রঞ্জন দত্ত ।

অন্যদের মধ্যে ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাাদক মেজবাউল হায়দার চৌধুরী, পৌর আওয়ামী লীগের সভাপতি এম মোস্তফা, ফেনী জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মীর আবদুল হান্নান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পৌর কাউন্সিলর সাইফুল ইসলাম স্বপন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসীম উদ্দিন, উপজেলা যুবলীগের সভাপতি এনামুল হক মজুমদার, সাধারণ সম্পাদক ও ফেনী জেলা পরিষদের সদস্য কাজী ওমর ফারুক, উপজেলা কৃষকলীগের সভাপতি মনির আহম্মদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি জিয়াউল হক দিদার বক্তব্য রাখেন । প্রধান অতিথির বক্তৃতায় ফেনী জেলা আওয়ামীলীগের সহসভাপতি এডভোকেট প্রিয় রঞ্জন দত্ত বলেন, সকল দ্বন্ধের অবসান ঘটিয়ে মেজবাউল হায়দার চৌধুরী বা যাকেই প্রার্থী দেয়া হোক আগামী নির্বাচনে সবাইকে ঐক্যবন্ধ হয়ে নৌকাকে বিজয়ী করতে হবে । এক সময় ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের দায়িত্ব পালনকালে দলের জন্য একটি অফিস করতে না পারার আফসোস করে তিনি বলেন, আজকে আমার কাছে ভাল লাগছে মেজবাউল হায়দার চৌধুরীর উদ্যোগে ছাগলনাইয়ায় একটি আওয়ামী লীগের অফিস হয়েছে ।

আগামী নির্বাচনের চ্যালেঞ্জকে সামনে নিয়ে বক্তব্য দিতে গিয়ে তিনি আরো বলেন, মেজবাউল হায়দারের নেতৃত্বে আওয়ামীলীগের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন । ১৯৪৮ সালে জাতির জন্য বঙ্গবন্ধকে জেলে যেতে হয়েছে,বঙ্গবন্ধুর কন্যা জীবীত আছে বলেই আওয়ামীলীগ ক্ষমতায় এসে দেশের জন্য কাজ করার সুযোগ পেয়েছে । বঙ্গবন্ধুর আর্দশ ছিল দেশকে বিশ্বের দরবারে পরিচিত করে তোলা,ডাল-ভাত খায়ানো । প্রসঙ্গত, জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগ চারদিন ব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করছে ।

একইদিন বিকেলে জাসদের ছাগলনাইয়া উপজেলা কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । এতে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা জাসদের সভাপতি কাজী আবদুল বারী ।

অপরদিকে, বাদ আসর ছাগলনাইয়া পৌর সভার মেয়র এম মোস্তফার উদ্যোগে পৌর কার্যালয়ে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *