ছাগলনাইয়ায় ইটভাটায় মই চাপা পড়ে শ্রমিকের মৃত্যু

ছাগলনাইয়া প্রতিনিধি :

ছাগলনাইয়ায় ইটভাটায় কাজ করার সময় মইয়ের নিচে চাপা পড়ে মো. ছারওয়ার (৩২) নামে এক শ্রমিকের মৃত্যু ঘটে। রোববার (১০ মার্চ) রাতে উপজেলার পাঠাননগর ইউনিয়নের চাঁনপুর এলাকায় মক্কা ব্রিকস ফিল্ড নামে একটি ইটভাটায় এ ঘটনা ঘটে। তিনি নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার বাসিন্দা।

পুলিশ ও নিহতের স্বজনরা জানায়, নেত্রকোনা থেকে এসে দীর্ঘদিন ধরে মো. ছারওয়ার নামে ওই শ্রমিক জীবিকার টানে ছাগলনাইয়ার মক্কা ব্রিকস ফিল্ডে এসে কাজ করে আসছিলেন। রোববার রাত দশটার দিকে ছারওয়ার মই নিয়ে ইটভাটার উপরে ওঠার সময় অসাবধানতা বশত পা ছিটকে মইসহ নিচে পড়ে যায়। এসময় মইয়ের নিচে চাপা পড়ে সে গুরুত্বর আহত হয়। তাঁর চিৎকারে ইটভাটার অন্যান্য শ্রমিকরা এগিয়ে এসে তাঁকে উদ্ধার করে আশঙ্কা জনক অবস্থায় ফেনী সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিতহ ছাওয়ারের মামা সুরুজ আলী জানান, তিনিসহ ওই ইটভাটায় এক সঙ্গে কাজ করতেন। রাতে মই নিয়ে একা কাজ করতে গিয়ে দুর্ঘটার কবলে পড়ে ছাওয়ারের মৃত্যু হয়।

ফেনী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) আবু তাহের বলেন, নিহত শ্রমিক মাথায় আঘাতজনিত কারণে অতিরিক্ত রক্তক্ষরণে মারা গেছে। সোমবার দুপুরে ময়না তদন্ত শেষে পুলিশের সহায়তায় লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমএম মোর্শেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *