গজারিয়া শাহ সুফি মাদ্রাসার সভাপতি সিরাজ উদ্দৌলার দুর্নীতি, এলাকাবাসীর মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি : দাগনভূঞা উপজেলার পূর্বচন্দ্রপুর মডেল ইউনিয়নের গজারিয়া হযরত শাহ সুফি ছদর উদ্দিন (রহ.) দাখিল মাদরাসায় তিনটি পদে অবৈধ নিয়োগ বাতিল, পরিচালনা কমিটির সভাপতি সিরাজ উদ্দৌলার পদত্যাগ ও শাস্তি দাবীতে মানববন্ধন করেছেন ক্ষুদ্ধ এলাকাবাসী। গতকাল মাদরাসা প্রাঙ্গণে মানববন্ধনে বক্তব্য রাখেন মাদরাসা পরিচালনা কমিটির দাতা সদস্য কোব্বাদ আহমদ, সদস্য নুর হোসেন মনির, সমাজসেবক আবদুল আউয়াল।

স্থানীয়রা বলেন, ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সিরাজ উদ্দৌলা সভাপতি হওয়ার পর ব্যাংক একাউন্ট ছাড়া লেনদেন করে আসছেন। সম্প্রতি নিয়ম বহির্ভূতভাবে মোটা অঙ্কের অর্থ নিয়ে তিনটি পদে নিয়োগ দেয়ার প্রক্রিয়া করেন। তার দাবীকৃত টাকা দিতে না পারায় অনেকের কাছ থেকে টাকা নিয়েও ফেরত দেন। যেটি খুবই নিন্দাজনক। অবৈধ নিয়োগ প্রক্রিয়া বাতিল ও মাদরাসা পরিচালনা কমিটিকে দূর্নীতিবাজ আখ্যা দিয়ে অবিলম্বে সিরাজ উদ্দৌলার পদত্যাগ দাবী জানান।

এর আগে, গজারিয়া শাহ সুফী ছদর উদ্দিন আহমদ (রহ.) ইসলামিয়া দাখিল মাদরাসায় গ্রন্থাগারিক, আয়া ও নৈশপ্রহরী নিয়োগে অনিয়ম-দূর্নীতির অভিযোগ উঠে। প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদ সভাপতি ও সুপারের যোগসাজশে বিধিবহির্ভূতভাবে নিজপ্রতিষ্ঠান এড়িয়ে অন্যত্র ‘লোকদেখানো’ নিয়োগ পরীক্ষার মাধ্যমে প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। গ্রন্থাগারিক পদে ছানাউল্যাহ, আয়া পদে আকলিমা আক্তার, নৈশপ্রহরী পদে শাহপরানকে নিয়োগ দেয়ার বিষয়ে দফারফা করা হয়। পুরো প্রক্রিয়া ২ থেকে ৫ লাখ টাকায় ব্যবস্থা করে দিয়েছেন সভাপতি সিরাজউদ্দৌলা ও সুপার মুহাম্মদ নুরুল আমিন।

এব্যাপারে সিরাজউদ্দৌলা ফেনীর তালাশকে জানান, এসব ঘটনার সাথে তিনি জড়িত নন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *