কাল ভোট, ফেনীতে চারস্তরের নিরাপত্তা

ফেনী প্রতিনিধি, ২৯ জানুয়ারি

পৌরসভায় অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করার জন্য প্রত্যেক ওয়ার্ডে ১৭জন করে মোট ১৮জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সার্বিকভাবে একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট দায়িত্বে থাকবেন। শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠান সম্পন্ন করতে নেয়া হয়েছে চারস্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার।

সার্বিক নিরাপত্তা বজায় রাখতে ৫৩২জন পুলিশ ও ৫০৪জন আনসারসহ ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

আজ শুক্রবার দুপুর ৩টা থেকে জেলা নির্বাচন কার্যালয় থেকে ফেনী পৌরসভার ৪৫টি কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পাঠানো সরঞ্জাম বিতরণ করা হয়েছে।

এর আগে সকালে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন জানান, ফেনী পুলিশ লাইন মাঠে ৪৫টি ভোট কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুলিশ প্রস্তুত রয়েছে। তিনি জানান, ইতোমধ্যে বিভিন্ন ইউনিট থেকে আসা পুলিশ ও আনসার সদস্যদের মাঝে নিরাপত্তা পরিকল্পনা বাস্তবায়নের প্রশিক্ষণ দেয়া হয়েছে। পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসারসহ চারস্তরের নিরাপত্তা ব্যবস্থার মাধ্যমে নির্বাচন যেন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয় সে ব্যবস্থা করা হবে।

ফেনী পৌরসভা নির্বাচনে মেয়র পদে পাঁচজন, ১৮টি সাধারণ ওয়ার্ডে ১০টিতে বিনাপ্রতিদ্বন্ধিতায় ৮টিতে ২৯জন প্রতিদ্বন্ধিতা করবেন। সংরক্ষিত আসনে ৬টির মধ্যে পাঁচজন বিনা প্রতিদ্বন্ধিতায় এবং একটিতে দুইজন লড়বেন।

১৮টি ওয়ার্ডে মোট কেন্দ্র ৪৫টি, মোট ভোটার ৯১ হাজার ৬শ ৬২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪৭ হাজার ৩শ ৭ জন, মহিলা ভোটার ৪৪ হাজার ৩শ ৫৫ জন। ২৪১টি কক্ষে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ সম্পন্ন হবে।

শনিবার অনুষ্ঠিতব্য নির্বাচনের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা মো. নাসির উদ্দিন পাটওয়ারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *