কাদেরের বাইপাস সার্জারি কাল

শেখ তাজউদ্দিন চৌধুরী
আপডেট: ১৯ মার্চ ২০১৯, ১৪:১৩
 আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবিসিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি আগামীকাল বুধবার সিঙ্গাপুর সময় সকাল ১০টায় হবে।

বাইপাস সার্জারি করবেন চিকিৎসক ফিলিপ কোহের নেতৃত্বে গঠিত মেডিকেল বোর্ডের জ্যেষ্ঠ সদস্য কার্ডিওথোরাসিক সার্জন সিবাস্টিন কুমার সামি।

ওবায়দুল কাদেরের চিকিৎসাবিষয়ক সমন্বয়ক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক এবং নিউরোলজিস্ট আবু নাসের রিজভী আজ মঙ্গলবার সকালে এ কথা জানান।আবু নাসের রিজভী বলেন, কাদেরের রক্তচাপ, ডায়াবেটিস নিয়ন্ত্রণে রয়েছে। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।

ওবায়দুল কাদেরের পরিবার দেশবাসীর কাছে তাঁর সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।

কার্ডিওথোরাসিক সার্জন সিবাস্টিন কুমার সামি কাদেরের শারীরিক অবস্থা সম্পর্কে জানান। সেখানে ছিলেন কাদেরের স্ত্রী বেগম ইসরাতুন্নেসা কাদের, ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মীর্জা, আওয়ামী লীগ নেতা আলাউদ্দীন নাসিম, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ সালাম।

৪ মার্চ ওবায়দুল কাদেরকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর নেওয়ার পর প্রথমে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। গত বুধবার তাঁকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। হাসপাতালে ওবায়দুল কাদেরের সঙ্গে আছেন স্ত্রী ইসরাতুন্নেসা কাদের। চিকিৎসা সম্পর্কে সিঙ্গাপুরের চিকিৎসকদের সঙ্গে সমন্বয় করছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক এবং নিউরোলজিস্ট অধ্যাপক আবু নাসের রিজভী। সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান ছাড়াও সরকারের একাধিক মন্ত্রী, সাংসদ ও আওয়ামী লীগের নেতারা ওবায়দুল কাদেরের খোঁজ নিতে সিঙ্গাপুরে যাওয়া-আসা করছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *