কাজী ফয়সল আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন উপ-কমিটির সদস্য

(সংবাদ বিজ্ঞপ্তি) :
এডভোকেট কাজি ওয়ালী উদ্দিন (কাজী ফয়সল) বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন বিষয়ক উপ-কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। গতকাল ২৭ ডিসেম্বর এই কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়। দীর্ঘ প্রায় এক যুগের বেশী সময় কেন্দ্রীয় যুবলীগের নেতৃত্বে থাকা কাজি ফয়সল ফেনী সদর উপজেলার মাথিয়ারা কাজি বাড়ির প্রবীণ আয়কর আইনজীবী কাজি গোলাম মাইনউদ্দিনের কণিষ্ঠ পুত্র।
কাজী ফয়সল, ল’ইয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ(এলএবি)-এর বর্তমান প্রেসিডেন্ট। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সদ্য সাবেক কৃষি ও সমবায় কেন্দ্রীয় উপ-কমিটির অন্যতম নেতা, বাংলাদেশ আওয়ামী যুবলীগ (নানক- আজম) কেন্দ্রীয় কমিটির সাবেক পরিক্ষিত ও ত্যাগী নেতা, বাংলাদেশ আওয়ামী আইন ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটি ও ঐতিহ্যবাহী সেন্ট্রাল ল’ কলেজের পরপর ২ বার নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন।
রোটারিয়ান এডভোকেট কাজী ফয়সল, ইয়ুথ জার্নালিস্টস্ ফোরাম বাংলাদেশ (ওয়াইজেএফবি)-এর প্রতিষ্ঠাকালীন উপদেষ্টা, ফেনী ল’ কলেজের প্রতিষ্ঠাতাদের অন্যতম, ফেনীর উন্নয়নের ২০ টি প্রস্তাবনা নিয়ে ২০০২ সালে ‘ফেনীর অতিত- বর্তমান-ভবিষ্যৎ’ শীর্ষক অনুষ্ঠিত সেমিনারের মূল প্রবক্তা তথা লেখক গোষ্ঠী ফেনীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও ফেনী থিয়েটারের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন।
কাজি ফয়সল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘মুজিব মানে বাঙলাদেশ’ কাব্যগ্রন্থ এবং জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘সংশপ্তক শেখ হাসিনা’ কাব্যগ্রন্থ দু’টির যৌথ রচিয়েতা। ব্যাক্তিগত জীবনে ব্যাংকার স্ত্রী তাহমিনা সুক্তা ও দু’সন্তান শাদ ও সামিকে নিয়ে কাজি ফয়সলের সুখের সংসার।
কাজি ফয়সলেরা তিনভাই, বড়ভাই কাজি নওফেল সৌদি আরবের জেদ্দা আওয়ামী পরিষদের (আওয়ামী লীগ) সভাপতি ও বাংলাদেশ আওয়ামী তথ্য-প্রয়ুক্তি ফোরামের উপদেষ্টা । মেঝভাই তানভীর আলাদিন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) জাতীয় ডেস্ক সমন্বয়কারী ও বাংলাদেশ আওয়ামী তথ্য-প্রযুক্তি ফোরামের প্রেসিডিয়াম মেম্বার, ফেনী সাংবাদিক ফোরাম ঢাকা এবং ইয়ুথ জার্নালিস্টস্ ফোরাম বাংলাদেশ (ওয়াইজেএফবি)-এর সভাপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *