এবারও সেরা ফেনী সরকারী কলেজ

এবারও চট্টগ্রাম বিভাগের মধ্যে সেরা কলেজ হিসেবে স্থান পেলোফেনী সরকারী কলেজ। ফেনী সরকারী কলেজ কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল জানান, দ্বিতীয়বারের মতো ফেনী সরকারি কলেজ বিভাগের শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের গৌরব অর্জন করেছে। গৌরব আর ঐতিহ্যের হাত ধরে প্রতিষ্ঠানটি সমৃদ্ধ আগামীর পথে এগিয়ে চলেছে। করোনাকালে প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষা ব্যবস্থায় বিপর্যয় নেমে এলেও অনলাইনের মাধ্যমে শিক্ষকদের ঐকান্তিক প্রচেষ্টা ও শিক্ষার্থীদের আন্তরিকতায় শ্রেণি কার্যক্রম অব্যাহত রয়েছে।

তিনি আরো জানান, তথ্য প্রযুক্তি ব্যবহার করে শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে নিবিড় সংযোগ স্থাপন করা হয়েছে। গ্রীন ক্যাম্পাস ও ক্লিন ক্যাম্পাস প্রতিষ্ঠার উদ্যোগ রয়েছে। বর্তমান সরকার গুনগত শিক্ষা নিশ্চিত করার জন্য কাজ করছে। শিক্ষাবান্ধব সরকারের কর্মসূচি বাস্তবায়নে ফেনী সরকারি কলেজ প্রশাসন নিরলস পরিশ্রম করে যাচ্ছে।

জানা গেছে, সেরা প্রতিষ্ঠানের মধ্যে প্রথম হয়েছে কুমিল্লা সরকারি ভিক্টোরিয়া কলেজ। এছাড়া পর্যায়ক্রমে বাছাইকৃত ১০টি শিক্ষা প্রতিষ্ঠান হলো চট্টগ্রাম সরকারি কলেজ, চট্টগ্রাম সরকারি সিটি কলেজ, ব্রাহ্মণবাড়ীয়া সরকারি কলেজ, নোয়াখালী সরকারি কলেজ, হাটহাজারী কলেজ, চট্টগ্রাম সরকারি হাজী মুহাম্মদ মহসীন কলেজ, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ, চাঁদপুর সরকারি কলেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *