আবুধাবীর ক্রাউন প্রিন্সকে শেখ হাসিনার ‘দুর্লভ’ উপহার

শেখ তাজউদ্দিন চৌধুরী,

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির যুবরাজ এবং সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মুহম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সোমবার রাজধানী আবুধাবির প্রেসিডেন্সিয়াল প্যালেসে স্থানীয় সময় বিকেলে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধানমন্ত্রী ১৯৭৪ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবুধাবি সফরকালে আমিরাতের প্রতিষ্ঠাতা ও প্রথম প্রেসিডেন্ট প্রয়াত শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের সঙ্গে তোলা বঙ্গবন্ধুর একটি দুর্লভ ছবি যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানকে উপহার দেন।

বৈঠকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও সায়মা ওয়াজেদ হোসেন পুতুল উপস্থিত ছিলেন।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশটির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট প্রয়াত শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের স্ত্রী শেখা ফাহিমা বিনতে মুবারক আল কেতবির সঙ্গে বৈঠকে মিলিত হন এবং মধ্যাহ্নভোজ করেন ।

সোমবার স্থানীয় সময় সকালে আবুধাবি ন্যাশনাল এক্সিবিশন সেন্টারে দেশটির প্রধানমন্ত্রী ও উপ-রাষ্ট্রপতি এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইট প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের নিয়ে বুধবার আবুধাবির স্থানীয় সময় রাত ১২ টা ১৫ মিনিটে ঢাকার উদ্দেশে আবুধাবির আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে (বাংলাদেশ সময় ২টা ১৫ মিনিট)। বিমানটির স্থানীয় সময় সকাল ৭টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *