আজিজ আহম্মদ চৌধুরী ছিলেন ফেনীর অমূল্য সম্পদ’

নিজস্ব প্রতিনিধি, ৭ সেপ্টেম্বর
ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান বলেছেন, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী ফেনীর এক অমূল্য সম্পদ। তার মৃত্যুতে ফেনীতে যে শূণ্যতা তৈরি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। ফেনীর উন্নয়নে তার অবদান ও পরিচ্ছন্ন রাজনীতির আদর্শ হিসেবে তিনি আজীবন সকলের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবেন।
আজ সোমবার (৭ সেপ্টম্বর) দুপুরে তার মৃত্যুতে গভীর দুঃখ ও শোক প্রকাশ করে এসব কথা বলেন ফেনী জেলা প্রশাসক।
আজিজ আহম্মদ চৌধুরীর জীবনের বিভিন্ন দিকের কথা তুলে ধরে মোঃ ওয়াহিদুজজামান বলেন, তিনি ছিলেন একজন প্রাজ্ঞ রাজনীতিবিদ। তিনি একজন নির্লোভ মানুষ ছিলেন। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে তিনি ছিলেন অটল ও অবিচল। আমৃত্যু সেই আদর্শ বাস্তবায়নে তিনি নিরলস কাজ করে গেছেন।
জেলার উন্নয়নে তার অবদানের কথা তুলে ধরে জেলা প্রশাসক বলেন, জেলার উন্নয়ন ও মানুষের জীবনযাত্রার মানোন্নয়ন নিয়ে সারাক্ষণ ভাবতেন তিনি। তার দূরদর্শী চিন্তা চেতনার পরিস্ফুটনে সুনামের সাথে জেলায় উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত ছিল। সে উন্নয়নের ছোঁয়া ফেনীর তৃণমূলের মানুষের দরজায় পৌঁছে দিতে সবসময় সচেষ্ট ছিলেন তিনি।
সামাজিকভাবেও আজিজ আহম্মদ চৌধুরী ছিলেন একজন পরিপূর্ণ ও জনদরদী মানুষ, বলেন জেলা প্রশাসক। স্বচ্ছতা, সততা, জবাবদিহিতার পাশাপাশি উদারতা ছিল তার অন্যতম চারিত্রিক বৈশিষ্ট্য। ফেনীর সামাজিক ও রাজনৈতিক অঙ্গনে তিনি ছিলেন একজন অনুকরণীয় ও অনুসরণীয় ব্যক্তিত্ব। তিনি তার চারিত্রিক গুনাবলীর মাধ্যমে ফেনীর মানুষের মনে জায়গা করে নিয়েছেন।
মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান জেলা প্রশাসক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *